নওগাঁ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

প্রকাশিতঃ ডিসেম্বর ২৫, ২০১৯ আপডেটঃ ৬:১১ অপরাহ্ন

নওগাঁর পোরশা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ইব্রাহিম মন্ডল (২৫) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী গুরুতর আহত হয়েছেন।

বুধবার ভোরে পোরশা সীমান্তের ২৩০/৩৭/৮ (আর) নম্বর পিলারের বিপরীতে ভারতীয় সীমান্তের অভ্যন্তরে জতজগনপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আহত ইব্রাহিম মন্ডলকে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি জেলার সাপাহার উপজেলার রোদ গ্রামের মৃত সোয়েদ মন্ডলের ছেলে।

এলাকাবাসী ও বিজিবি সূত্র জানা গেছে, আহত ইব্রাহীম মঙ্গলবার দিবাগত রাতে অন্যান্য ব্যবসায়ীদের সাথে ভারতের অভ্যন্তরে চোরাই পথে গরু আনতে যায়। বুধবার ভোর রাতে তারা ২৩০/৩৭/৮ (আর) নম্বর পিলারের বিপরীতে ভারতীয় সীমান্তের অভ্যন্তরে জতজগনপুর এলাকায় পৌঁছালে ভারতের জতজগনপুর ৬০ বিএসএফের ক্যাম্পের টহলরত জোয়ানরা তাকে উদ্দেশ্য করে গুলি ছোঁড়ে। এ সময় বিএসএফের ছোঁড়া গুলি তার ডান পায়ে লেগে গুরুতর আহত হয়।

পরে কোন রকমে বাংলাদেশের পোরশা উপজেলার টেকঠা গ্রামে প্রবেশ করলে নিতপুর ১৬ বিজিবি টহলরত সদস্যরা ইব্রাহীমকে আহত অবস্থায় উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

পোরশা ১৬ বিজিবি নিতপুর ক্যাম্প কমান্ডার আনিসুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইব্রাহীমকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এটি একটি অনাকাঙ্খিত ঘটনা উল্লেখ করে বিএসএফকে পতাকা বৈঠকের জন্য চিঠি প্রেরণের উদ্যোগ নিয়েছেন বলেও জানান তিনি।

বিএ-১০/২৫-১২ (উত্তরাঞ্চল ডেস্ক)