প্রশ্নবিদ্ধ নির্বাচন আর নয়: কমিশনার কবিতা খানম

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, সবার গ্রহণযোগ্য নির্বাচন চায় নির্বাচন কমিশন। প্রশ্নবিদ্ধ কোনো নির্বাচন হোক, এটা থেকে বেড়িয়ে আসতে কাজ করছে কমিশন। আর এ ক্ষেত্রে প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারিদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের কাছ থেকেও নিরপেক্ষতা আশা করে কমিশন।

মঙ্গলবার দুপুরে নওগাঁর বিভিন্ন উপজেলার বাসিন্দাদের মধ্যে জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে কবিতা খানম এসব কথা বলেন।

কবিতা খানম বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠু করতে যা যা করা প্রয়োজন, নির্বাচন কমিশন তা–ই করবে। প্রশ্নবিদ্ধ নির্বাচন কারও কাম্য নয়।

তিনি বলেন, ‘নওগাঁয় আমার জন্ম। সারা দেশের মতো এখানে কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন হোক, এটা আমি চাই না। এজন্য ডিসি, এসপি, নির্বাচন কর্মকর্তা থেকে শুরু করে মাঠপর্যায়ে যারা দায়িত্ব পালন করবেন, তারা যেন সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করেন।’

জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনের আইডিইএ (আইডেনটিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং অ্যাকসেস টু সার্ভিসেস) প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মামুন খান চিশতী, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে অতিথিদের বক্তব্য শেষে আমন্ত্রিত কয়েক নাগরিকের হাতে জাতীয় পরিচয়পত্র (স্মাট কার্ড) তুলে দিয়ে নিয়ামতপুর, মান্দা ও মহাদেবপুর এবং রানীনগর উপজেলায় জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন কবিতা খানম

এসএইচ-১৬/১৪/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)