সুসম্পর্ক চাই, স্বার্থ জলাঞ্জলি দিয়ে নয়: ফখরুল

প্রকাশিতঃ মে ২৬, ২০১৮ আপডেটঃ ১১:১৯ অপরাহ্ন

পানির অভাবে অনেকের জীবন জীবিকা বন্ধ হয়ে যায়। কিন্তু সুরাহা হয়নি। আমরা অত্যন্ত সুসম্পর্ক চাই। কিন্তু পারস্পরিক স্বার্থ জলাঞ্জলি দিয়ে নয়। নিজেদের অধিকার জলাঞ্জলি দিয়ে সুসম্পর্ক জনগণ মেনে নেবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির।

শনিবার ঢাকার হোটেল পুর্বানীতে ন্যাশনাল পিপল্ স পার্টি(এনপিপি) কতৃক আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী শান্তিনিকেতনে গেছেন। সেখানে বাংলাদেশ ভবন উদ্বোধন করেছেন। ভালো কথা। কিন্তু আমাদের অধিকারের কথা বলা যাবে না কেন? নিজেদের অধিকারের কথা বললে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক কেন নষ্ট হবে? এ সম্পর্কের জন্য কি আমরা পানি সমস্যা ভুলে যাব?

মাদকবিরোধী চলমান অভিযানের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আমরা চাই মাদক নির্মূল হোক। কিন্তু মানুষ হত্যা করে মাদক দমন করা যায় না। এর জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। জনগণই মাদক নির্মূল করবে।

আরও খবর: মাদক নির্মূলের নামে দেশকে হত্যার বধ্যভূমিতে পরিণত করছে: রিজভী

মাদকের সম্রাট তো আপনাদের ঘরেই আছে। তার ব্যাপারে ব্যবস্থা নেননি এখনও। উল্টো বলছেন তার অপরাধ প্রমাণিত হয়নি। অথচ সারাদেশ জানে একজন এমপি মাদকের সম্রাট।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নিতাই রায় চৌধুরী, উপদেষ্টা তৈমুর আলম খন্দকার,যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে মাহফিলে স্বাগত বক্তব্য দেন দলের মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা। উপস্থিত ছিলেন ২০ দলীয় জোটের শরিক দলের নেতারা।

এমও-১৯/২৬-০৫ (ন্যাশনাল ডেস্ক)