খালেদা জিয়ার জামিন আদেশ রোববার

প্রকাশিতঃ মে ২৬, ২০১৮ আপডেটঃ ১১:৩৯ অপরাহ্ন

বাসে অগ্নিসংযোগ করে আটজনকে হত্যার ঘটনায় কুমিল্লার এক মামলায় জামিন চেয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদনের শুনানি শেষ হয়েছে। এই মামলায় আদেশ দেয়ার জন্য রোববার দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে কুমিল্লার অপর এক মামলা ও নড়াইলের একটি মামলা রোববার শুনানির জন্য কার্যতালিকায় থাকবে বলে আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার এক মামলার উপর শুনানি শেষে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আরও খবর : হজ ফ্লাইট শুরু ১৪ জুলাই

এদিন তিনটি মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু অ্যাটর্নি জেনারেল অন্য একটি মামলার শুনানিতে অংশ নেওয়ায় খালেদা জিয়ার দুই মামলার শুনানিতে তিনি অংশ নিতে পারেননি। সে কারণে আগামী রোববার এক মামলার রায় এবং দুটির শুনানি অনুষ্ঠিত হবে।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির অভিযোগে করা মামলায় সাবেক এ প্রধানমন্ত্রীকে গত ৮ ফেব্রুয়ারি ৫ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। সেই থেকে তিনি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। ওই মামলায় আপিলের পর খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছিলেন হাইকোর্ট। যেটি গত বৃহস্পতিবার বহাল রেখেছেন আপিল বিভাগ।

এসএইচ-৪৪/২৭/০৫ (ন্যাশনাল ডেস্ক)