জামায়াত সেক্রেটারির বৈধ, ঋণখেলাপিতে বাতিল কায়সার হামিদ

ঢাকা-১৫ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে আলোচনায় আসেন ডা. শফিকুর রহমান। তিনি নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল।

রোববার ঢাকা জেলা রিটার্নিং কার্যালয়ের যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

তিনিসহ এই আসনে ১৩ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের হেমায়েত উল্লাহ, আওয়ামী লীগের এমপি কামাল আহমেদ মজুমদার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)আহমেদ সাজিদুল হক, জেএসডির শামসুল ইসলাম, পিডিপির শামসুল আলম, বিএনপির প্রার্থী ড. আসাদুজ্জামান রিপন, মামুন হাসান (১৬৪টি মামলা আছে) ও জামায়াত সেক্রেটারি ডা. শফিকুর রহমান, বিকল্পধারার এইচএম গোলাম কায়সার, বাংলাদেশ জাতীয় পার্টির সাইফুল ইসলাম, জাতীয় পার্টির আব্দুল মান্নান মিয়া ও শামসুল হক এবং বিএনএফের এসএম ইসলাম।

আর তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন, জাতীয় পার্টির মো. মুকুল আমিন (ঋণখেলাপি), স্বতন্ত্র মো. সলিমুদ্দিন (ভোটারদের ভুয়া স্বাক্ষর) ও আব্দুর রহিম (ভোটারদের ভুয়া স্বাক্ষর)।

ঢাকা-১৪ আসনে ৮ জনকে বৈধ এবং ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বৈধ ঘোষণা করা প্রার্থীরা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আবু ইউসুফ, সিপিবির রিয়াজউদ্দিন, জেএসডির কামাল উদ্দিন পাটোয়ারী, আওয়ামী লীগের এমপি আসলামুল হক, জাপার মুস্তাকুর রহমান, বিএনপির সাবেক ফুটবলার আমিনুল হক ও মুন্সি বজলুল বাসিত আঞ্জু এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. আনোয়ার হোসেন।

আর বাতিল ৫ জন হলেন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টেরশাহাজাদা সাইফুদ্দিন (হলফনামায় স্বাক্ষর), আজমীরা সুলতানা (জামানত দেননি), বিএনপির সৈয়দ আবু বকর সিদ্দিক (ঋণখেলাপি) এবং জাকের পার্টির সাবেক ফুটবলার কায়সার হামিদ (ঋণখেলাপি)।

বিএ-১৩/০২-১২ (ন্যাশনাল ডেস্ক)