এবারের নির্বাচনে দেশের প্রতিটি দলই অংশগ্রহণ করছে

প্রকাশিতঃ ডিসেম্বর ৫, ২০১৮ আপডেটঃ ৮:৩১ অপরাহ্ন

এবারের নির্বাচনে দেশের প্রায় প্রতিটি দলই অংশগ্রহণ করছে জানিয়ে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, আমাদের সবার দায়িত্ব নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা।

বুধবার দুপুরে ঢাকার হোটেল ওয়েস্টিনে এক পুরস্কার বিরতণী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন যেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়, সেজন্য ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর নেতাদের রাজধানীর হোটেল ওয়েস্টিনে একত্রিত করে একই মঞ্চে।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন বাবলুসহ ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের নেতারা।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেন, এটা আমাদের জন্য দুর্ভাগ্য যে দেশ এখন দু’টি রাজনৈতিক ভাগে বিভক্ত হয়ে গেছে। এখন আমাদের সামনে নতুন যে সমস্যা, জাতীয় নির্বাচন শান্তিপূর্ণ করা, তার জন্য আমাদের সবার একত্রে কাজ করতে হবে।

এইচটি ইমাম আরও বলেন, সকল দলের অংশগ্রহণের ফলে এবারের নির্বাচন দৃষ্টান্ত হয়ে থাকবে এবং এটা আমাদের জন্য গর্বের বিষয়। শুধুমাত্র নির্বাচনের লড়াইকে কেন্দ্র করে কোনভাবেই আমাদের নিজেদের পৃথক করা যাবে না বা উচিত না। আর নির্বাচন শান্তিপূর্ণ করতে আমাদের একসঙ্গেই কাজ করতে হবে।

বিএ-১৬/০৫-১২ (ন্যাশনাল ডেস্ক)