সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে। এটা মুক্তিযুদ্ধের স্বপ্ন ও চেতনাকে অবমাননা করছে। তাই এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তরুণ প্রজন্ম রুখে দাঁড়ালে কেউ দুর্নীতি করার সাহস পাবে না। আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুর্নীতি দমন কমিশন (দুদক) এক অনুষ্ঠানের আয়োজন করে।

রোববার ঢাকার সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতেই এই দিবস আমরা পালন করছি। জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০১৮ উপলক্ষে দুদক আয়োজিত এক মানববন্ধনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আগামী প্রজন্ম যাতে সুনাগরিক হিসেবে গড়ে ওঠে এ জন্য আমাদের দুর্নীতি মুক্ত সমাজ গড়ে তুলতে হবে। আর এজন্য সকল শ্রেণি পেশার মানুষকে দুর্নীতি রোধে একসঙ্গে কাজ করতে হবে

অনুষ্ঠানে প্রধান বিচারপতি বলেন, দুর্নীতি একটি জাতীয় ব্যাধি। এটি সমাজে বৈষম্য সৃষ্টি করে। সুষম রাষ্ট্রীয় উন্নয়ন ব্যাহত করে। জাতীয় এ সমস্যা প্রতিরোধে একটি বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে দুদককে গড়ে তোলা হয়েছে।

নৈতিক আদর্শ ও নৈতিক অবস্থান সৃষ্টির জন্য সবাইকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ার আহ্বান জানান প্রধান বিচারপতি। দুর্নীতিবিরোধী কার্যক্রমে তরুণদের সম্পৃক্ত করারও আহ্বান জানান তিনি।

বিএ-১৮/০৯-১২ (ন্যাশনাল ডেস্ক)