রিমান্ডে তারেকের সাবেক এপিএস অপু

প্রকাশিতঃ জানুয়ারী ১০, ২০১৯ আপডেটঃ ৯:০১ অপরাহ্ন

ঢাকার মতিঝিল থেকে ৮ কোটি টাকা উদ্ধারের ঘটনার দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী মিয়া নুরউদ্দিন আহমেদ অপুকে রিমান্ডে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম শারাফুজ্জামান আনসারী তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক আশরাফুল ইসলাম বৃহস্পতিবার মানি লন্ডারিং ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মিয়া নুরউদ্দিন আহমেদ অপুকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। অপরদিকে আইনজীবী তরিকুল ইসলাম অপুর জামিন চেয়ে আবেদন শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৬ দিন আগে গত ২৪ ডিসেম্বর মতিঝিলের সিটি সেন্টারের ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড ইউনাইটেড করপোরেশনে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে তিন কোটি ১০ লাখ ৭৩ হাজার টাকাসহ প্রতিষ্ঠানটির এমডি আলী হায়দারকে আটক করা হয়।

পরে তার দেওয়া তথ্যমতে পল্টন থানার হাউস বিল্ডিং রোডের বায়তুল খায়ের টাওয়ারের সিটি মানিটারি এক্সচেঞ্জ থেকে আরও ৫ কোটি টাকা জব্দ করা হয়। আলী হায়দারের দেওয়া তথ্যের ভিত্তিতেই শরীয়তপুর-৩ আসনে বিএনপির সংসদ সদস্য পদপ্রার্থী মিয়া নুরউদ্দিন আহমেদ অপুকে গ্রেফতার করা হয়। তিনি তারেক রহমানের ব্যক্তিগত সহকারী ছিলেন।

বিএ-২০/১০-০১ (ন্যাশনাল ডেস্ক)