বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবে

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, জনগণের রায় নিয়ে আমরা চতুর্থবারের জন্য সরকার গঠন করেছি। প্রতিটি মানুষের উন্নয়নের জন্য কাজ করাই আমাদের অঙ্গিকার। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবে।

শনিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভে আওয়ামী লীগের পক্ষ থেকে এই বিজয় সমাবেশের আয়োজন করেছে।

শেখ হাসিনা বলেন, আমরা জাতির কাছে দায়বদ্ধ। যে বিশ্বাস নিয়ে বাংলাদেশের মানুষ আমাদের ভোট দিয়েছেন, সেই আস্থা ও মর্যাদা আমরা রক্ষা করবো।

তিনি বলেন, ‘২০১৮ সালের নির্বাচনে বাংলাদেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটকে বিজয়ী করেছে। আমরা দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করব।’

দুপুর আড়াইটার দিকে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের বিজয় সমাবেশের কার্যক্রম শুরু হয়। বেলা ৩টার দিকে তিনি সমাবেশস্থলে পৌঁছে মঞ্চে সভাপতির আসন গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী জনগণের স্বতঃস্ফূর্ত ভোটদানের পরিবেশ তৈরি করে দেয়ায় আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান।

একইসঙ্গে তিনি আওয়ামী লীগকে টানা তৃতীয় মেয়াদে বিজয়ী করায় জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের ধন্যবাদ জানান।

শেখ হাসিনা বলেন, ‘ধন্যবাদ মা-বোন ও তরুণ প্রজন্মকে। তাদের প্রতি আমার দোয়া ও আশীর্বাদ। সর্বস্তরের মানুষ যারা আমাদের ভোট দিয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।’

তিনি বলেন, ‘সকল সংস্থাকেও ধন্যবাদ জানাচ্ছি। তারা দিনরাত পরিশ্রম করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করেছেন। এই নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকেও ধন্যবাদ জানাচ্ছি।’

এর আগে বেলা ১২টার দিকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা। তাদের হাতে দেখা যায় নৌকার প্রতিকৃতি, রঙ-বেরঙের বেলুন-ফেস্টুন। নারী কর্মীদের সাজতে দেখা যায় লাল-সবুজ শাড়িতে। পুরুষদের গায়ে লাল-সবুজ টি-শার্ট এবং মাথায় লাল-সবুজেরই ক্যাপ। দুপুর নাগাদ জাতীয় পতাকার রঙিন পোশাকে বর্ণিল হয়ে ওঠে সোহরাওয়ার্দী উদ্যান। সাড়ে ১২টার দিকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসএইচ-১৭/১৯/১৯ (ন্যাশনাল ডেস্ক)