সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানকে প্রধান করে কমিটি!

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৭, ২০১৯ আপডেটঃ ৭:১০ অপরাহ্ন

সড়কে শৃঙ্খলা ফেরাতে সরকার সাবেক নৌপরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানকে প্রধান করে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে।

এছাড়া সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইন নিয়ে পরিবহন মলিক-শ্রমিকদের আপত্তির বিষয়ে ‘বাস্তবসম্মত’ সমাধান খুঁজতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের নেতৃত্বে আরেকটি কমিটি করা হয়েছে।

রোববার দুপুরে ঢাকার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভবনে সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৬তম সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, পরিবহনে শৃঙ্খলায় আমরা অন্যদের থেকে পিছিয়ে থাকব এমন নয়, কিছুটা সমস্য পরিবহনে আছে। আমার বিশ্বাস, সকলের সহযোগিতায় আমরা পরিবহনের সংকট কাটিয়ে উঠব।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সাবেক নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খানকে প্রধান করে সড়কে দুর্ঘটনা নিয়ন্ত্রণে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। দুর্ঘটনার বিষয়টিকে আমরা ফোকাস করেছি। দুর্ঘটনা নিয়ন্ত্রণের ওপর জোর দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, সড়কের উন্নয়ন করতে পেরেছি, এবার সড়কে শৃঙ্খলা ফেরাব। হতাশ হবেন না, সাময়িক কিছু সমস্যায় আছি।

সভায় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, বিআরটিএর চেয়ারম্যান মশিয়ার রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহসহ শ্রমিক-মালিক নেতারা।

বিএ-১৬/১৭-০২ (ন্যাশনাল ডেস্ক)