ভোট সুষ্ঠু করতে ৪ ওসিকে অব্যাহতি

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে ভোটের আগের দিন চার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্বাচনি দায়িত্ব থেকে অব্যাহতি এবং দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার বিকেলে দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন পূর্ব সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

হেলালুদ্দীন জানান, পক্ষপাতিত্ব ও অনিয়মের অভিযোগে দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার এবং চার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করে নেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন।

তিনি জানান, মৌলভীবাজারের কুলাউড়া ও গাইবান্ধার ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি এবং দিনাজপুরের বিরগঞ্জ, বগুড়ার শিবগঞ্জ, নওগাঁর মান্দা ও বান্দরবানের আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্বাচনি দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে কমিশন।

তিনি জানান, দ্বিতীয় ধাপে সোমবার ১৬ জেলার ১১৬টি উপজেলা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ধাপে চেয়ারম্যান পদে ২৩, ভাইস চেয়ারম্যান পদে ১৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন এরই মধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সচিব জানান, চেয়ারম্যান পদে ৩৭৭, ভাইস চেয়ারম্যান পদে ৫৪৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সচিব আরো জানান, ১১৬ উপজেলায় ৭ হাজার ৩৯টি কেন্দ্রে ১ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর আগে শনিবার গাইবান্ধা-৫ আসনে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া এবং কক্সবাজার-৩ আসনে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল আচরণবিধি লঙ্ঘন করেছেন উল্লেখ করে এলাকা ছাড়ার নির্দেশ দেয় কমিশন।

বিএ-২৪/১৭-০৩ (ন্যাশনাল ডেস্ক)