চিকিৎসা নিতে গিয়ে ‘ধরা’ ছিনতাইকারী

ঢাকার গুলিস্তানে ছিনতাইকারীদের গুলিতে নাভানা গ্রুপের নির্বাহী কর্মকর্তা সুজা উদ্দিন তালুকদার (৩৮) নামে একজন আহত হয়েছেন। এ ঘটনায় জাহিদুল ইসলাম সোহাগ (৪০) নামে এক ট্রাক ড্রাইভার আহত হয়েছেন। দুইজনই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশের ধারণা সোহাগ নিজেই ছিনতাইকারী দলের সদস্য। তাকে আটক করেছে পুলিশ।

শনিবার দুপুরে ১টা দিকে গুলিস্তানে হানিফ ফ্লাইওভারের পূর্ব পাশে ঘটনাটি ঘটে।

পথচারী মনির হোসেন জানান, হানিফ ফ্লাইওভারের পূর্ব পাশে এক ব্যক্তিকে মারধর করে এলোপাতাড়ি গুলি করে মোটরসাইকেল ও একটি সিএনজিচালিত অটোরিকশা যোগে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে আহত ব্যক্তি সুজাউদ্দিনকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি করা হয়।

এসময় আরো একজন (সোহাগ)কে অন্য পথচারীরা নিয়ে আসেন। দুজনেই বাম পায়ে গুলিবিদ্ধ হয়, বলেন তিনি।

আহত সুজাউদ্দিন জানান, তিনি নাভানা গ্রুপের নির্বাহী কর্মকর্তা। অফিসের কাজে মতিঝিল থেকে নবাবপুর যাচ্ছিলেন। পথিমধ্যে ৪/৫ জন তাকে মারধর করে এবং গুলি করে তার কাছে থাকা ব্যাগটি নিয়ে যায়। ব্যাগে চেকবইসহ মূল্যবান কাগজপত্র ছিল। টাকা পয়সা ছিল না।

পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আলী জানান, প্রাথমিকভাবে জানা গেছে সোহাগ ছিনতাইকারী দলের সদস্য। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

আহত আটক সোহাগ জানান, তিনি পেশায় ট্রাকচালক। তার বাড়ি ফরিদপুর বোয়ালমারী এলাকায়। গাড়ির কাগজ ঠিক করতে ঢাকা এসেছেন। পথ দিয়ে যাওয়ার সময় তিনি ঘটনার শিকার হন।

সুজাউদ্দিন মিরপুর ১ নম্বর সেকশনের আহামদনগরে পরিবার নিয়ে থাকেন। তার বাবার নাম মৃত গিয়াস উদ্দিন। তিনি গুলশান অফিসে কর্মরত।

এসএইচ-২৯/২৩/১৯ (ন্যাশনাল ডেস্ক)