কোনো শর্ত দিয়ে খালেদা জিয়ার মুক্তি চাইনি : নজরুল

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি সারাদেশে আন্দোলন ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে জানিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আমরা বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি চাই, কোনো শর্ত দিয়ে মুক্তি চাইনি। আমরা কখনও বলি নাই যেকোন মূল্যে আমরা তার মুক্তি চাই, অথচ তার মুক্তি নিয়ে নানা বিভ্রান্ত ছড়ানো হচ্ছে।

শনিবার সকালে ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, তথাকথিত দুর্নীতির মামলায় বেগম জিয়াকে সাজা দেয়া হয়েছে। তার সবগুলো মামলা জামিনযোগ্য হলেও তাকে জামিন দেয়া হচ্ছে না। অথচ তার চেয়ে বেশি সাজা হওয়া ব্যারিস্টার নাজমুল হুদা কয়েকদিনের মধ্যেই জামিন পেয়ে বের হয়ে আসলেন। এখন আমার প্রশ্ন হচ্ছে বাংলাদেশে আদালত কি একটা না দুইটা?

বিএনপির নির্বাচিত ৬ জন সাংসদ শপথের বিষয়ে তিনি বলেন, নির্বাচিত সাংসদরা শপথ নেবেন কিনা এটা আমাদের দলের সিদ্ধান্ত। আমাদের সংসদ সদস্যদের বলা হয়েছে আপনারা দলের সিদ্ধান্ত ছাড়া সংসদে যাবেন না। তারা রাজি হয়েছে। এখনও পর্যন্ত সংসদে যাওয়ার জন্য দলের সিদ্ধান্ত নেয়া হয়নি।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুঁদার সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, জেবা আমিন খান, নিপুন রায় প্রমুখ বক্তব্য রাখেন।

এসএইচ-৪৬/২০/১৯ (ন্যাশনাল ডেস্ক)