সাংবাদিক মাহফুজ উল্লাহার মৃত্যুর খবরকে গুজব বলেন মেঘলা

প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ এখনও বেঁচে আছেন। তার মৃত্যুর খবর গুজব বলে জানিয়েছেন মাহফুজ উল্লাহর মেয়ে নুসরাত হুমায়রা মেঘলা।

রোববার সন্ধ্যা ৬টায় মেঘলা সংবাদ মাধ্যমকে জানান, তার বাবা এখনও বেঁচে আছেন।

এর আগে বিকেল ৩টা ২০ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাহফুজ উল্লাহ মারা গেছেন বলে খবর পাওয়া যায়।

মাহফুজ উল্লাহর মৃত্যুর খবরটি পরিবর্তন ডটকমকে জানিয়েছিলেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

সাংবাদিক মাহফুজ উল্লাহর মেয়ে মেঘলা বলেন, শনিবার রাত থেকে বাবার শরীরের অবস্থার অবনতি হয়। আজকে বিকালে ডাক্তার তার লাইফ সাপোর্ট খুলে দিয়েছেন।

তিনি বলেন, আমি বাবার কাছেই আছি। বাবার মৃত্যু খবর কে ছড়ালো আমরা জানি না। তিনি এখনও বেঁচে আছেন। আমরা দেশবাসীর কাছে দোয়া চাই। বাবা মৃত্যু যেন শান্তিপূর্ণ হয়।

গত ১০ এপ্রিল গুরুতর অসুস্থ অবস্থায় মাহফুজ উল্লাহকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ব্যাংককে নেয়া হ‌য়েছিল।

এর আগে গত ২ এপ্রিল সকালে ধানমন্ডির গ্রীন রোডে মাহফুজ উল্লাহ তার নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখা‌নে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। প‌রে শারী‌রিক অবস্থার উন্নতি না হওয়ায় মাহফুজ উল্লাহকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

প্রখ্যাত এই সাংবাদিক হৃদরোগ, কিডনি ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন।

সাংবাদিক মাহফুজ উল্লাহ দেশের একজন প্রথিতযশা সাংবাদিক। ছাত্রজীবনে বাম রাজনীতি করা মাহফুজ উল্লাহ ষাটের দশকে ছাত্র ইউনিয়নের সভাপতি ছিলেন। তিনি সাংবাদিকতা ছাড়াও খণ্ডকালীন শিক্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। বর্তমানে তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে শিক্ষকতায় নিয়োজিত আছেন।

বিএ-১৯/২১-০৪ (ন্যাশনাল ডেস্ক)