জেএমবির তিন নারী সদস্যের বিচার শুরু করার নিদের্শ

ঢাকার আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানের মামলায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির তিন নারী সদস্যের বিচার শুরু করার নিদের্শ দিয়েছে আদালত।

রোববার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামী ২৪ জুলাই সাক্ষ্যগ্রহণের দিন রাখেন।

আসামিরা হলেন- জেএমবির অন্যতম সমন্বয়ক তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, নুরুল ইসলাম ওরফে মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং বাশারুজ্জামান ওরফে চকলেটের স্ত্রী শায়লা আফরিন।

এরআগে সোমবার (১৩ মে) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান তিন নারীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন এবং দুইজনকে অব্যাহতি দেন। ট্রাইব্যুনাল আগামী ১৬ জুন মামলাটি চার্জ শুনানির তারিখ ধার্য করেছেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানের পর আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। সেখানে নিহত হয় তানভীর কাদেরী। ওই অভিযানে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয় তিন জঙ্গির স্ত্রী খাদিজা, প্রিয়তি ও শায়লাকে। সে অভিযানে আহত হয়েছিলেন পুলিশের পাঁচ সদস্য।

ওই ঘটনায় কাউন্টার টেররিজম ইউনিটের এসআই মো. দেলোয়ার হোসেন ১১ সেপ্টেম্বর লালবাগ থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ১০ ডিসেম্বর কাউন্টার টেররিজম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার মো. আহসানুল হক মামলার চার্জশিট দাখিল করেন।

বিএ-১৬/১৬-০৬ (ন্যাশনাল ডেস্ক)