‘হটলাইন কমান্ডো’ নিয়ে আসছেন সোহেল তাজ

লাইফস্টাইল–বিষয়ক রিয়্যালিটি শো ‘হটলাইন কমান্ডো’ নিয়ে হাজির হচ্ছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

বৃহস্পতিবার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

ভিন্নধর্মী এ টেলিভিশন শো’তে সামাজিক বিভিন্ন সমস্যা তুলে ধরে এবং সুস্বাস্থ্যের প্রতি নজর দিতে মানুষকে সচেতন করতে করা হবে। এ ছাড়া সামাজিক বিভিন্ন সমস্যা ও অসংগতির দিকও এতে তুলে ধরবেন সোহেল তাজ।

‘হটলাইন কমান্ডো’ আগামী সেপ্টেম্বর থেকে প্রতি মঙ্গলবার রাত ৮টায় আরটিভি দেখানো হবে। মাসে দুইদিন করে ১২ পর্বে হবে এই শো। এর উপস্থাপক হিসেবে থাকবেন সোহেল তাজ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সুস্থ থাকা মানে শুধু স্বাস্থ্যই না; সমাজের সুস্থতাও দরকার। গণমাধ্যমে এখন ধর্ষণের খবর পাওয়া যাচ্ছে, ইভ টিজিং রয়েছে, মাদক- এগুলো সমাজের ব্যাধি।

সাবেক এ প্রতিমন্ত্রী বলেন, সমাজের সব ব্যাধিকে আমাদের লাল কার্ড দেখাতে হবে। সমাজের সমস্যাগুলোকে সমাধান করা না গেলে সোনার বাংলা গড়া যাবে না। সোনার বাংলা কেউ গড়ে দিতে পারে না।

সংবাদ সম্মেলনে সোহেল তাজ এক প্রশ্নেে বলেন, রাজনীতিতে আমি নাই। কিন্তু রাজনীতি পরিবারের সন্তান। রাজনীতি আমার রক্তে, দেশ আমার রক্তে। এটার বাইরে যাওয়ার সুযোগ নাই। এই মুহূর্তে সক্রিয়ভাবে রাজনীতি করার সুযোগ নাই।

দেশের প্রথম প্রধানমন্ত্রী ও জাতীয় চার নেতার অন্যতম তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ সম্প্রতি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তার নতুন কর্মপরিকল্পনা-সংক্রান্ত একটি টিজার দিয়েছিলেন।

ওই টিজারে দেখা যায়, দ্রুত জামাকাপড় পরে সোহেল তাজ একটি মাইক্রোবাসে উঠছেন। সেখান থেকে নেমে একটি বন্ধ দরজায় কড়া নাড়ছেন। এরপর মোটরসাইকেল চালিয়ে মাটির দেয়াল ও টিনের ছাউনির একটি বাড়ির সামনে গিয়ে থামেন। সেখানে মানুষের দরজায় কড়া নাড়ার দৃশ্য তুলে ধরে তিনি লিখেছেন, ‘গ্রাম থেকে শহর, টেকনাফ থেকে তেঁতুলিয়া, ইউরোপ থেকে আমেরিকা, মধ্যপ্রাচ্য থেকে এশিয়া, পৃথিবীর যে প্রান্তেই থাকেন না কেন আপনার দরজায় টোকা পড়তে পারে। সোহেল তাজ আসছেন আপনার দরজায়। আপনি রেডি তো?’

গত রোববার আরও একটি টিজার দিয়ে সোহেল তাজ জানান, তিনি ১৮ জুলাই সংবাদ সম্মেলনে বিস্তারিতভাবে বিষয়বস্তু তুলে ধরবেন।

দীর্ঘদিন ধরে রাজনীতিতে নিষ্ক্রিয় সোহেল তাজ সম্প্রতি তার ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম সৌরভ অপহরণ ও উদ্ধার হওয়ার ঘটনায় বেশ আলোচিত হন।

চট্টগ্রামের পাঁচলাইশ এলাকার বাসিন্দা সৌরভ গত ৯ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে অপহৃত হন। পরে সোহেল তাজ সংবাদ সম্মেলনের পাশাপাশি ফেসবুক পেজে পোস্ট দিয়ে ভাগ্নেকে উদ্ধারের দাবি জানান। ভাগ্নেকে ফেরত না পেলে অপহরণকারীদের পরিচয় জনসমক্ষে প্রকাশ করার হুঁশিয়ারিও দেন। এ অবস্থায় অপহরণের ১১ দিন পর ২০ জুন ময়মনসিংহের তারাকান্দা উপজেলার মধুপুরের বটতলা বাজার থেকে পুলিশ সৌরভকে উদ্ধার করে।

সোহেল তাজ ২০০১ ও ২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে এমপি নির্বাচিত হন। ২০০৯ সালের ৬ জানুয়ারি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করা হলেও মাত্র পাঁচ মাসের মাথায় ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন তিনি। ২০১২ সালের ২৩ এপ্রিল সংসদ থেকে পদত্যাগ করেন সোহেল তাজ। তার আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে তারই বোন সিমিন হোসেন রিমি এমপি নির্বাচিত হন।

বিএ-০৮/১৮-০৭ (ন্যাশনাল ডেস্ক)