বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়াই আমাদের দায়িত্ব

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তা পূরণ করাই আমাদের দায়িত্ব বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

তিনি বলেন, জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তার সেই স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব। তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক রক্তদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান বিচারপতি এ মন্তব্য করেন।

প্রধান বিচারপতি বলেন, আজ শোকাবহ ১৫ অগাস্ট, জাতীয় শোক দিবস। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় এক দিন। ১৯৭৫ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। তার পরিবারের ছয় বছরের শিশু থেকে শুরু করে অন্তঃসত্ত্বা নারীও সেদিন ঘাতকের গুলি থেকে রেহাই পায়নি।

ওই হত্যাকাণ্ডকে স্বাধীন বাংলাদেশের ইতিহাসে ‘সবচেয়ে অশ্রুভেজা ও কলঙ্কময়’ অধ্যায় হিসেবে বর্ণনা করে প্রধান বিচারপতি বলেন, বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে।

প্রধান বিচারপতি উদ্বোধনের পর সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে রক্তদান কর্মসূচি শুরু হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আয়োজিত রক্তদান কর্মসূচিতে সহযোগিতা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার সৈয়দা হাফসা ঝুমার সঞ্চালনায় অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

বিএ-০৩/১৫-০৮ (ন্যাশনাল ডেস্ক)