জন্মাষ্টমী ঘিরে ডিএমপির নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মদিন তথা জন্মাষ্টমী ঘিরে ডিএমপি কর্তৃক নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। শুক্রবার উৎসবমুখর পরিবেশে ঢাকা মহানগরীতে হিন্দু সম্প্রদায়ের জন্মাষ্টমী শোভাযাত্রা।

সোমবার জন্মাষ্টমী শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা-সংক্রান্ত এক সমন্বয় সভার আয়োজন করা হয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে। ডিএমপি পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, ওয়াসা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, স্বাস্থ্য অধিদফতর, পুলিশ হেডকোয়ার্টার্স, এসবি, এনএসআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শুক্রবার বিকেল ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে।

সভায় ডিএমপি কমিশনার বলেন, জন্মাষ্টমী শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশগ্রহণ করা যাবে না। ধর্ম যার যার, উৎসব সবার।

শোভাযাত্রার নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন রুফটপ ডিউটি জোরদার করতে হবে, কোনো অবাঞ্ছিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে দেয়া যাবে না। বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রায় আগত ট্রাক ও পিকআপ সুইপিং করতে হবে এবং আয়োজক কমিটি কর্তৃক পরিচয়পত্র সম্বলিত পর্যাপ্ত স্বেচ্ছাসেবক মোতায়েন করতে হবে।

তিনি আরও বলেন, শোভাযাত্রার নিশ্ছিদ্র নিরাপত্তায় পর্যাপ্তসংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।

বিএ-০৫/১৯-০৮ (ন্যাশনাল ডেস্ক)