বিনিয়োগের জন্য এখন সম্পূর্ণ উপযুক্ত বাংলাদেশ: শেখ হাসিনা

প্রকাশিতঃ অক্টোবর ৩, ২০১৯ আপডেটঃ ৬:৪১ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন, বাংলাদেশে বিনিয়োগের উপযুক্ত পরিবেশ ও সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। বৃহস্পতিবার ওয়ার্ল্ড ইকনোমিক ফোরাম আয়োজিত ইন্ডিয়া ইকনোমিক সামিটে যোগ দিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী।

এসময় বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগেরও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে তাকে স্বাগত জানান ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী।

চার দিনের রাষ্ট্রীয় সফরে সকালে ভারতের রাজধানী দিল্লিতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৯টা ৪৫ মিনিটে ভারতীয় বিমানবাহিনীর পালাম ঘাঁটিতে অবতরণ করে।

ভারতের কেন্দ্রীয় মহিলা ও শিশুকল্যাণ বিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস তাকে সেখানে স্বাগত জানান। প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।

এর আগে সকাল ৮টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা করেন প্রধানমন্ত্রী।

ইন্ডিয়া সামিটে অংশগ্রহণ শেষে স্থানীয় সময় বিকেলে বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে সংবর্ধনা সভায় যোগ দেওয়ার কথা রয়েছে ভারত সফররত প্রধানমন্ত্রীর।

স্থানীয় সময় বেলা ২টায় সম্মেলনে দিল্লির হোটেল তাজ প্যালেসে পৌঁছান প্রধানমন্ত্রী।

পরে সম্মেলনের ‘বাংলাদেশ নিয়ে কৌশলগত সংলাপ’ শীর্ষক সেশনে অংশ নেন তিনি। ইন্ডিয়া সামিটে অংশগ্রহণ শেষে বিকেলে বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে সংবর্ধনায় যোগ দেয়ার কথা রয়েছে তার।

এই সফরে, শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠকের পর, দুই দেশের মধ্যে অন্তত ১০টি চুক্তি-সমঝোতা সই হবে বলে আশা করা হচ্ছে।

বিএ-১১/০৩-১০ (ন্যাশনাল ডেস্ক)