নালিশের রাজনীতি বাদ দিয়ে গণরাজনীতির ধারায় ফিরুক বিএনপি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অভিযোগ আর নালিশের রাজনীতি বাদ দিয়ে বিএনপি গণরাজনীতির ধারায় ফিরে আসুক, সেটাই আশা করি।

শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার ঢাকার বনানীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। দায়িত্বশীল বিরোধীদল হিসেবে দায়িত্বজ্ঞানহীন সব কর্মকাণ্ডই করছে তারা। তারা নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ইস্যু খুঁজে বেড়াচ্ছে। কোনো একটা ইস্যু পেলেই তারা তার মধ্যে রাজনীতি খুঁজে পায়।

সরকার বাকশালী আচরণ করছে- বিএনপি নেতাদের এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন, বিএনপির একটি রোগ আছে। সেটা হলো- অভিযোগ। অভিযোগ নামক রোগ বিএনপিকে পেয়ে বসেছে। তারা কথায় কথায় অভিযোগ করে, নালিশ করে। এছাড়া তো তাদের আর কিছু করার নেই।

ওবায়দুল কাদের বলেন, নিরাপদ সড়ক, কোটা সংস্কার আন্দোলন- একটা পেলেই তারা ধরে বসে। আবরার ফাহাদ হত্যাকাণ্ডে তারা ইস্যু খোঁজার চেষ্টা করেছিল। তাদের ইস্যু খুঁজে পাওয়ার রাজনীতিতে জনগণ সাড়া দেবে না। বাংলাদেশের রাজনীতিতে অবজেক্টিভ কোনো ইস্যুতে তারা নেই।

যুবলীগকে বয়স কাঠামোতে আনা হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগ নিয়ে গণভবনে মিটিং ডেকেছেন। রোববারের মিটিংয়ে এসব বিষয় নিয়ে আলোচনা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল হত্যাকাণ্ড সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, মানব সভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যাকাণ্ডে কোনো নারী বা অবলা শিশুকে টার্গেট করা হয়নি।

কিন্তু, বাংলাদেশে সব রাজনৈতিক হত্যাকান্ড ও কারবালার নৃশংস হত্যাকাণ্ডে নারী-শিশু হত্যা করা হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় অবুঝ শিশু রাসেলকেও হত্যা করা হয়।

বিএ-০৯/১৮-১০ (ন্যাশনাল ডেস্ক)