সিইসির কুশপুত্তলিকা দাহ

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কুশপুত্তলিকা দাহ করেছেন বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার বিকেল সোয়া ৫টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এই কুশপুত্তলিকা দাহ করেন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

ইতোমধ্যে নির্বাচনে ভোটগ্রহণে অনিয়মের অভিযোগ তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর বক্তব্যে বড় রকমের বিধি লঙ্ঘনের মধ্য দিয়ে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। ঢাকা সিটিতে একটি তামাশার নির্বাচন হয়েছে।

নির্বাচনের ফলাফল শেষে দলটির পক্ষ থেকে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে বলে জানান ফখরুল।

এদিকে বিকেল থেকেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাকর্মীদের আনাগোনা বাড়তে থাকে। তারা নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়েছেন এবং নির্বাচন কমিশনবিরোধী স্লোগান দিচ্ছেন।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নেয়া ছাত্রদলের সহ-সভাপতি মাহমুদুল হাসান বাপ্পী জাগো নিউজকে বলেন, আজকের ঢাকার দুই সিটি নির্বাচনে অনিয়ম হয়েছে। ইতোমধ্যেই দলের পক্ষ থেকে আমাদের মহাসচিব এ বিষয়ে গণমাধ্যমে কথা বলেছেন।

আমরাও এই নির্বাচনে অনিয়মের প্রতিবাদে আমাদের কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ অবস্থান নিয়ে বিক্ষোভ করছি। দলের সিনিয়র নেতারা পরবর্তী সিদ্ধান্ত জানাবেন।

বিএ-১১/০১-০২ (ন্যাশনাল ডেস্ক)