নিম্ন আদালতের ১৫ দিন ছুটি বাতিল

দেশের নিম্ন আদালতের ২০২১ সালের বার্ষিক ছুটি থেকে ১৫ দিন (ডিসেম্বর মাসের ৩০ দিনের মধ্যে) বাতিলের সিদ্ধান্ত হয়েছে। ১৬ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ১৫ দিন নিম্ন আদালতে ছুটি থাকবে। ডিসেম্বরের প্রথম ১৫ দিন আদালত খোলা থাকবে।

বুধবার সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিকেল চারটা থেকে প্রায় ৫০ মিনিট এ ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়।

ফুলকোর্ট সভায় সুপ্রিম কোর্টের ২০২২ সালের ক্যালেন্ডারের অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়া সুপ্রিম কোর্টের ভেতরে আইনজীবী ছাড়া অন্য কোনো সংগঠন যেন সমাবেশ, মানববন্ধন করতে না পারে সে বিষয়টি নজরদারিতে রাখতে বলা হয়েছে।

সভা সূত্র জানায়, দুই দিন আগে সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে একটি নারী সংগঠন বিচারক কামরুন্নাহার ইস্যুতে মানববন্ধন করে।

বিষয়টি একজন বিচারপতি ফুলকোর্ট সভায় উপস্থাপন করেন। এর পরিপ্রেক্ষিতে রেজিস্ট্রার জেনারেলকে বলা হয়েছে, ভবিষ্যতে বাইরে থেকে এসে যেন এ ধরনের সমাবেশ বা মানববন্ধন করতে না পারে সে বিষয়ে নজর রাখতে হবে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ফুলকোর্ট সভায় সভাপতিত্ব করেন। আপিল ও হাইকোর্ট বিভাগের সব বিচারপতি ফুলকোর্ট সভায় অংশ নেন।

এসএইচ-১৯/১৭/২১ (ন্যাশনাল ডেস্ক)