পুলিশ পরিচয়ে ছিনতাই করতে গিয়ে ধরা

ঢাকার খিলগাঁওয়ে ছিনতাই করে পালানোর সময় মোহাম্মদ মামুন (৩৪) নামে একজনকে হাতেনাতে আটক করেছে পুলিশ।

বুধবার দিবাগত রাতে খিলগাঁও ফ্লাইওভারের নিচে ছিনতাইয়ের এ ঘটনা ঘটে। মামুনের বিরুদ্ধে খিলগাঁও থানায় একটি মামলা হয়েছে, ওই মামলায় একদিনের রিমান্ড নিয়েছে পুলিশ।

ছিনতাইকারীকে আটক করা খিলগাঁও থানার উপপরিদর্শক আব্দুর রহমান জানান, শাওন নামের একজন ইন্টারনেট কর্মচারী সংযোগ মেরামতের জন্য রাত তিনটার দিকে রিকশাযোগে যাচ্ছিলেন। খিলগাঁও ফ্লাইওভারের ঢালে একটি মোটরসাইকেলে করে আসা দুজন ব্যক্তি নিজেদের পুলিশ পরিচয় দিয়ে তার গতিরোধ করে মোবাইল মানিব্যাগ ছিনিয়ে নেয়।

তিনি বলেন, মোটরসাইকেলে থাকা দুজন পালিয়ে যাওয়ার সময় ভুক্তভোগী যুবক কাছাকাছি খিদমাহ হাসপাতালের পাশে থাকা পুলিশ টহল টিমকে জানায়।

এসময় আমি আমার টিম নিয়ে ছিনতাই করে পালিয়ে যাওয়া মোটরসাইকেলটিকে ধাওয়া করি। মোটরসাইকেলের পেছনে থাকা ব্যক্তিকে ধরতে সক্ষম হই। কিন্তু যিনি চালাচ্ছিলেন তিনি মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান।

এ বিষয়ে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম জানান, মামুনকে আটক করার পর তার কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ও মানিব্যাগ উদ্ধার করা হয়েছে। ভুক্তভোগী শাওন বাদী হয়ে খিলগাঁও থানায় একটি মামলা করেছেন। সেই মামলায় মামুনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। আদালত তাকে একদিনের রিমান্ড দিয়েছেন।

এসএইচ-২৩/১২/২২ (ন্যাশনাল ডেস্ক)