টিকার দ্বিতীয় ডোজ আর পাওয়া যাবে না

করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ কিছুদিন পরে আর পাওয়া যাবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এখনও যারা দ্বিতীয় ডোজ নেননি, তারা দ্রুত টিকা নিয়ে নিন।

রোববার দুপুর ১২টার দিকে ঢাকার নিপসম অডিটোরিয়ামে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা সারাদেশে সফলভাবে টিকা কার্যক্রম পরিচালনা করছি। যার ফলে আমরা করোনা সংক্রমণকেও নিয়ন্ত্রণ করতে পেরেছি। কিন্তু অনেকেই প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজ নেননি।

মন্ত্রী বলেন, দ্বিতীয় ডোজ না নিলে বুস্টার ডোজও পাবেন না। তাই, যারা এখনো প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ নেননি, দ্রুততম সময়ে তাদেরকে টিকা নিয়ে নেওয়ার অনুরোধ করছি।

জাহিদ মালেক বলেন, দ্বিতীয় ডোজের জন্য আমাদের কাছে যে পরিমাণ টিকা সংরক্ষিত আছে, সেগুলোর মেয়াদ শেষ হয়ে যাবে। পরে আর এই টিকা পাওয়া যাবে না।

করোনা নিয়ন্ত্রণে সাফল্য তুলে ধরে তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে আছে বলে স্বাস্থ্য সেবা ভালো চলছে, শিল্প ও আমদানি-রফতানি চালু আছে। আমাদের কর্মীরা অনেক দেশেই এখন যেতে পারে। অনেক দেশ আছে, যারা করোনা নিয়ন্ত্রণ করতে না পেরে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএইচ-০৮/০৭/২২ (ন্যাশনাল ডেস্ক)