রাজনীতিতে কি সক্রিয় হতে যাচ্ছেন সোহেল তাজ?

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ কি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হতে যাচ্ছেন? আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগেই তাকে দলীয় কর্মসূচিতে দেখা যেতে পারে।

এমনই ইঙ্গিত কী ইঙ্গিত দিয়েছেন তিনি। শনিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তার রাজনীতিতে ফেরার বিষয়ে বেশ কয়েকটি গণমাধ্যমের নিউজ শেয়ারও করেছেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন সোহেল তাজের বোন মাহজাবিন আহমদ মিমি।

এতে তিনি লেখেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল অধিবেশনে তানজিম আহমদ (সোহেল তাজ) দলীয় নেতৃত্বে আসছেন ইনশাআল্লাহ। জয় বাংলা! জয় বঙ্গবন্ধু! জয়তু শেখ হাসিনা!! বাংলাদেশ চিরজীবী হোক।’

মিমির এই ফেসবুক স্ট্যাটাসকে সোহেল তাজের রাজনীতিতে সক্রিয় হওয়ার ব্যাপারে একটি আগাম ঘোষণা মনে করে স্বাগত জানান আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী।

বিষয়টি নিয়ে মাহজাবিন আহমদ মিমি গণমাধ্যমকে বলেন, মন্ত্রিত্ব ও সংসদ সদস্য পদ ছেড়ে দিলেও সোহেল তাজ সবসময় আওয়ামী লীগের সঙ্গে আছেন। সব জাতীয় কাউন্সিল অনুষ্ঠানে তিনি উপস্থিত থেকে দলের জন্য শুভ কামনা জানিয়েছেন।

সোহেল তাজও গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। তিনি বলেন, ‌‘আমি দলের (আওয়ামী লীগের) জন্য সর্বদা প্রস্তুত আছি। যেকোনো পরিস্থিতিতে দল যদি মনে করে, আমি অবদান রাখতে পারি, তাহলে আমাকে ডাকলে যাব। আমি আওয়ামী লীগের জন্য অতীতে প্রস্তুত ছিলাম, এখনো প্রস্তুত, ভবিষ্যতেও তৈরি থাকব।’

এসএইচ-০৯/১৪/২২ (ন্যাশনাল ডেস্ক)