সরকারেরও ভুল-ত্রুটি আছে, সংশোধনের চেষ্টাও চলছে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকারেরও ভুল-ত্রুটি আছে, তা সংশোধনের চেষ্টাও চলছে।

সোমবার এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, নির্ভুলভাবে দেশ পরিচালনা সম্ভব নয়, কেউ তা পারেনি, বর্তমান সরকারও তার বাইরে নয়, কিন্তু তা ঢালাওভাবে প্রচার করে চক্রান্তের মাধ্যমে কিছু গণমাধ্যম বিভ্রান্তি ছড়াচ্ছে। এদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, বিশ্ব পরিস্থিতিতে দেশের অবস্থা ভালো। বাংলাদেশের অর্থনীতি অনেক মজবুত ভিতের ওপর দাঁড়িয়ে আছে। তারপরও অনেক গণমাধ্যমে টকশো ও পত্রিকার শিরোনামে দেশের অর্থনীতি নিয়ে বিভ্রান্তি ও গুজব ছড়ানো হচ্ছে৷ এসবের বিষয়েও সবাইকে সচেতন থাকতে হবে। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কলম ধরার আহ্বানও জানান তিনি।

এসময় তথ্যমন্ত্রী বলেন, নিজের জন্মের তারিখ বদলে দিয়ে ১৫ আগস্ট জন্মদিন পালনের মধ্য দিয়ে বেগম জিয়া প্রমাণ করেছেন বঙ্গবন্ধু হত্যার সঙ্গে মানসিকভাবে তার সমর্থন রয়েছে।

তিনি বলেন, আন্দোলনকারীদের গ্রেফতার না করতে প্রধানমন্ত্রীর আহ্বানের পরও যদি কেউ কর্মসূচির নামে জনগণের জানমালের ক্ষতি ও নিরাপত্তায় বিঘ্ন ঘটায়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কঠোর হবে সরকার।

এসএইচ-১৭/১৫/২২ (ন্যাশনাল ডেস্ক)