জিএম কাদেরের ফোন চুরি: চক্রের ৫ সদস্যের বিরুদ্ধে চার্জশিট

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের মোবাইল ফোন চুরির মামলায় চোর চক্রের পাঁচ সদস্যের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- আজিজুল (২০), আজিজ (২১), ইসমাইল (২৪), সুবল চন্দ্র ঘোস (৩২) ও সানাউল (৩২)। সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করা হয়।

মামলাটি বিচারের জন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে বদলি করা হয়েছে। সেখানে এ মামলার বিচারকার্য অনুষ্ঠিত হবে।

চার্জশিটে বলা হয়েছে, গত বছরের ৭ সেপ্টেম্বর বিমানবন্দর থানার থার্ড টার্মিনালের সামনে থেকে চোর চক্রের দুই সদস্য আজিজুল ও আজিজকে গ্রেফতার করা হয়। আজিজুল ফোনটি চুরি করে, যা পরে ইসমাইলের কাছে ১৮ হাজার টাকায় বিক্রি করে দেয়। পরে হাতিরঝিল থানা এলাকা থেকে ইসমাইলকে গ্রেফতার করা হয়।

ইসমাইল মোবাইল ফোনটি আবার ২০ হাজার টাকায় সানাউলের কাছে বিক্রি করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে বসুন্ধরা সিটি থেকে সানাউলকে গ্রেফতার করা হয়। সানাউল ফোনটি ২২ হাজার টাকায় বিক্রি করে সুবলের কাছে। এরপর তার কাছ থেকে চুরি যাওয়া মোবাইল ফোনটি উদ্ধার করা হয় বলে উল্লেখ করা হয়েছে চার্জশিটে।

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ৩১ আগস্ট রাত ১১টায় বিমানবন্দর থানার থার্ড টার্মিনালের সামনে থেকে অজ্ঞাতনামা চোর চক্রের সদস্যরা জিএম কাদেরের ব্যবহৃত মোবাইল ফোনটি চুরি করে নিয়ে যায়। পরে এ ঘটনায় বিমানবন্দর থানায় জিএম কাদেরের গাড়িতে থাকা তৈয়ব বাদী হয়ে মামলা করেন।

এ্সএইচ-১৭/০১/২৩ (ন্যাশনাল ডেস্ক)