র‌্যাবের হাতে প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্য আটক

নাটোরের গুরুদাসপুর থেকে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-৫। সোমবার দিবাগত রাতে উপজেলার মশিন্দা গ্রাম থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত মোবাইল ফোন থেকে চলতি পরীক্ষার ইংরেজি প্রথমপত্রের কিছু প্রশ্নের ছবি উদ্ধার করা হয়।

আটকরা হলেন- উপজেলার মশিন্দা মাঝপাড়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে ও পাবনা এডওয়ার্ড কলেজের অনার্স ৩য় বর্ষের ছাত্র শিহাব উদ্দিন (২২) এবং মশিন্দা চরপাড়া গ্রামের জহুরুল ইসলামের ছেলে ও গুরুদাসপুরের শহীদ শামসুজোহা সরকারি কলেজের মানবিক বিভাগের এইচএসসি ১ম বর্ষের ছাত্র তাহের উদ্দিন (১৭)।

র‌্যাব-৫ সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার যায়েদ শাহরিয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মাশিন্দা গ্রামের চরপাড়া এলাকার তাহের উদ্দিনের বাড়িতে অভিযান চালায় র্যাবের একটি দল। এ সময় তাহের উদ্দিন তার ঘরে বসে বিভিন্ন শিক্ষার্থীদের সঙ্গে মোবাইল ফোনে প্রশ্ন বিক্রির জন্য যোগাযোগ করছিল।

পরে তার মোবাইল ফোনে তল্লাশি করে বেশ কিছু প্রশ্নপত্র পাওয়া যায় এবং তাকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য মতে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একই এলাকার শিহাব উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে সেখান থেকে শিহাব উদ্দিনকেও আটক করা হয়।

আটকদের কাছে পাওয়া মোবাইল ফোন থেকে বিভিন্ন পরীক্ষার বেশ কিছু প্রশ্নপত্রের ছবি উদ্ধার করা হয়েছে। আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

বিএ-০২/০৫-০২ (উত্তরাঞ্চল ডেস্ক)