নাটোরে বিরোধের জেরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

পুর্ববিরোধের জের ধরে নাটোরের দত্তপাড়ায় যুবলীগ নেতা হাসান আলী খাঁকে (২৪) কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাটোর শহরের অদূরে হরিশপুর ইউনিয়নের দত্তপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত হাসান আলী সদর উপজেলার রিশপুর ইউনিয়নের দত্তপাড়া এলাকার মোংলা খাঁর ছেলে এবং হরিশপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি।

নিহত হাসান আলীর পরিবার ও এলাকাবাসী জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ কর্মী ও ইউপি মেম্বর সালাউদ্দিন সেন্টু গ্রুপের সঙ্গে ওয়ার্ড যুবলীগের সভাপতি হাসান ও তার সহযোগী কাদের গ্রুপের বিরোধ চলে আসছিল। এরই একপর্যায়ে বৃহস্পতিবার সকালে হাসান দত্তপাড়া বাজারে আসলে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। পরে হাসান বাজার থেকে চলে গেলে সেন্টু গ্রুপের সদস্যরাও বাজার ত্যাগ করে।

পরে সন্ধ্যার দিকে হাসান পুনরায় দত্তপাড়া বাজারের একটি চায়ের স্টলে আসলে সেন্টু গ্রুপের সদস্যরা ধারালো অস্ত্র নিয়ে অতর্কিতভাবে হাসানের ওপর হামলা করে। এ সময় স্থানীয়রা এগিয়ে এলে সেন্টু গ্রুপের সদস্যরা পালিয়ে যায়।

আহত অবস্থায় হাসানকে প্রথমে নাটোর সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে নাটোর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি জালাল উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

বিএ-২০/১৪-০২ (উত্তরাঞ্চল ডেস্ক)