প্রতারণা করায় ২ দিনের রিমান্ড নাইজেরিয়ান নাগরিক জিম

প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার সময় নাটোরে জিম ওরফে জেমস নামে আটক নাইজেরিয়ার এক নাগরিকের বিরুদ্ধে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান এই রিমান্ড মঞ্জুর করেন।

নাটোর ডিবি পুলিশের পরিদর্শক সৈকত হাসান জানান, জেলার গুরুদাসপুর উপজেলার পুরুলিয়া গ্রামের স্কুলশিক্ষক দেলোয়ার জাহানের সঙ্গে ফেসবুকের মাধ্যমে সম্পর্ক গড়ে তোলেন নাইজেরিয়ার নাগরিক জিম।

পরে জিম তাকে বিভিন্নভাবে বিদেশে নিয়ে যাওয়া এবং ব্যবসা করে অনেক অর্থ উপার্জেনের লোভ দেখায়। এভাবে সে দেলোয়ার জাহানের কাছ থেকে ২ লাখ ৯২ হাজার টাকা হাতিয়ে নেয়।

ডিবি কর্মকর্তা সৈকত হাসান জানান, এক পর্যায়ে জিম তার কাছে আরও ২ লাখ ৫০ হাজার টাকা দাবি করেন। বিষয়টি সন্দেহ হলে নাটোরের গোয়েন্দা (ডিবি) পুলিশকে জানান দেলোয়ার জাহান। এরপর গত ৪ জুলাই সকালে শহরের চকরামপুর এলাকায় জিম টাকা নিতে এলে ডিবির একটি টিম তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি ড্রাইভিং লাইসেন্স ও একটি ভিসার কাগজ পাওয়া যায়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত জিমের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডিবির এসআই লিটন কুমার সাহা নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রহমানের আদালতে ৫ দিন রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিএ-০৪/১৬-০৭ (উত্তরাঞ্চল ডেস্ক)