নাটোর সদর হাসপাতালে ডেঙ্গু সেল চালু, ১৪ রোগী শনাক্ত

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৯ আপডেটঃ ৬:২৫ অপরাহ্ন

ডেঙ্গু শনাক্তকরণে নাটোর সদর হাসপাতালে খোলা হয়েছে ডেঙ্গু সেল। এই সেল খোলার প্রথম দিনই মঙ্গলবার তিনজন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। এনিয়ে এ পর্যন্ত জেলায় ১৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত হলো।

নাটোর সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. রবিউল আওয়াল বলেন, নাটোর হাসপাতালে এতদিন ডেঙ্গু টেস্টের কোনো সুযোগ ছিল না। ডেঙ্গু টেস্টের সরঞ্জাম সোমবার এসে পৌঁছে। মঙ্গলবার সকাল থেকেই আমরা হাসপাতালে একটি ডেঙ্গু সেল খুলেছি।

অনেকেই গায়ে জ্বর নিয়ে ডেঙ্গু পরীক্ষার জন্য আসছেন। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনজন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। এছাড়া ডেঙ্গু আক্রান্ত এক নারীকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তিনি এখন ভাল আছেন।

এর আগে নাটোরের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে ডেঙ্গুতে আক্রান্ত ১১ রোগী শনাক্ত করা হয়। আক্রান্তরা সকলেই ঢাকা থেকে এসেছে বলে জানান ডা. রবিউল আওয়াল।

তিনি বলেন, আমি নিজেই পাঁচজন ডেঙ্গু রোগীর ব্যবস্থাপত্র দিয়েছেন। বাড়িতে রেখেই তাদের চিকিৎসার পরামর্শ দেয়া হচ্ছে। তবে যারা জটিল অবস্থায় আসছেন তাদের হাসপাতালেই চিকৎসা দেয়া হবে।

ডা. রবিউল আওয়াল আরও বলেন, ডেঙ্গু তেমন প্রাণঘাতি রোগ নয়। সুতরাং আঙ্কিত হওয়ার কিছু নেই। তবে বাড়ির আশপাশ পরিষ্কার রাখার পরামর্শ দেন তিনি।

বিএ-১১/৩০-০৭ (উত্তরাঞ্চল ডেস্ক)