নাটোরে আইনজীবীকে হত্যাচেষ্টায় আ.লীগ নেতা বিরুদ্ধে মামলা

নাটোর আইনজীবী সমিতির সদস্য, স্থানীয় দৈনিক বারবেলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক আলেক শেখকে হত্যাচেষ্টার অভিযোগে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চুন্নুন বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার আলেক শেখ নিজে বাদী হয়ে নাটোর সদর আমলি ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তুজা আলী বাবলু, দফতর সম্পাদক দিলিপ দাস ও নাটোর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লবসহ ১৫ জনকে মামলার সাক্ষী করা হয়েছে।

আদালত শুনানি শেষে অভিযুক্তের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযোগে বলা হয়, গত ১৮ ডিসেম্বর রাতে আলেক শেখ কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনে ডেলিগেট রাখা হয়েছে কি-না জানতে চাওয়ায় তাকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আটকে রেখে চোখে-মুখে ও মাথায় আঘাত করে হত্যা চেষ্টা করেন হাবিবুর রহমান চুন্নু। এ সময় আওয়ামী লীগ নেতৃবৃন্দের হস্তক্ষেপে তিনি প্রাণে রক্ষা পেলেও গুরুতর আহত হন। পরে তিনি নাটোর সদর হাসপাতালে চিকিৎসা নেন। মাথায় গুরুতর আঘাতের কারণে তাকে মস্তিস্কের সিটিস্ক্যান করতে হয়েছে। ওই পরীক্ষায় কিছু সমস্যা ধরা পড়ে।

বাদী আলেক উদ্দিন শেখ জানান, আদালতের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ মামলার অভিযোগ ও চিকিৎসার কাগজপত্র পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে সরাসরি অভিযোগ আমলে নিয়ে সমন জারির নির্দেশ দিয়েছেন।

বিএ-১৩/২৪-১২ (উত্তরাঞ্চল ডেস্ক)