আচরণবিধি ভেঙ্গে নৌকায় ভোট চাইলেন ২ এমপি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আসন্ন নাটোর পৌরসভা নির্বাচনে দলীয় মনোনীত মেয়র প্রার্থীর পক্ষে নৌকা প্রতীকে ভোট চেয়েছেন দুই সংসদ সদস্য। এ ঘটনায় তাদের নোটিশ দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা।

সোমবার সকালে নাটোর শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় জেলা আওয়ামী লীগের একাংশের আয়োজনে শুরু হয় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠান। সেখানে যোগ দেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা মহিলা লীগের সভানেত্রী রত্না আহমেদসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এক পর্যয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের অনুষ্ঠান পৌর নির্বাচনী প্রচারণায় পরিণত হয়।

এ সময় নিজের বক্তব্যে আচরণবিধি লঙ্ঘন করে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় নাটোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী উমা চৌধুরীর জন্য নৌকায় ভোট চান সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। একইসঙ্গে নৌকার বিজয় নিশ্চিত করতে দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান এমপি আব্দুল কুদ্দুস।

এদিকে আচরণ বিধি লঙ্ঘনের জন্য সংসদ সদস্য আব্দুল কুদ্দুস ও রত্না আহমেদ নোটিশ করা হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহম্মদ আছলাম।

তিনি জানান, আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ওই দুই সংসদ সদস্যকে নোটিশ দেওয়া হবে।

এসএইচ-০৫/১০/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)