এক গুদামেই মিলল ৪৪৮৮ লিটার তেল

নাটোরের সিংড়ায় একটি গুদাম থেকে চার হাজার ৪৮৮ লিটার সুপার পামওয়েল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার বিকেলে উপজেলার তাজপুর ইউনিয়নের তেমুখ নওগাঁ বাজারে অভিযান চালিয়ে এসব তেল উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মজুতদার বিমল চন্দ্র সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, উপজেলার তেমুখ নওগাঁ বাজারের ব্যবসায়ী বিমল কুমার সাহা আগের দামে ৪ হাজার ৪৮৮ লিটার সুপার পামওয়েল কিনে লিটারে ৩৭ টাকা বেশি দামে বিক্রি করছিলেন। স্থানীয়রা বিষয়টি জানতে পেরে শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম ও সিংড়া থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকীকে জানায়।

পরে রোববার  বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধভাবে মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরির অপরাধে বিমল চন্দ্র সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, ‘স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং অবৈধভাবে তেল মজুদ রাখার প্রমাণ পাই। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মজুতদারকে জরিমানা করা হয়।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম জানান, এ ঘটনায় ওই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি জব্দ পামওয়েল তেমুখ নওগাঁ বাজারে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি করা হয়।

এসএইচ-২৪/১৫/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)