সৈয়দপুরে ভারতফেরত এক পরিবারে তিনজনের করোনা শনাক্ত

নীলফামারীর সৈয়দপুরে ভারত থেকে ফেরা একটি পরিবারের তিন সদস্যের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হওয়ায় তাদের বাড়িটি লকডাউন করা হয়েছে।

সৈয়দপুর শহরের পুরাতন বাবুপাড়ায় মঙ্গলবার ওই বাড়িতে লাল নিশান ও লকডাউন বোর্ড স্থাপন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাশার বলেন, ‌‌‌পুরাতন বাবুপাড়ার মো. আবু রায়হান (৩০) নামে এক ব্যক্তি মার্চ মাসে চিকিৎসার জন্য ভারতে যান। এরপর ২৩ এপ্রিল দেশে ফিরে ঢাকায় অবস্থান করছিলেন। অসুস্থবোধ করলে গত ২৭ এপ্রিল তার করোনা পরীক্ষায় রেজাল্ট ‌‌‌পজিটিভ আসে। এরপর তার স্ত্রী এবং সন্তানেরও নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে।

কিন্তু তারা ঢাকায় আইসোলেশন সময় অতিক্রম না করেই চলে আসেন পুরাতন বাবুপাড়ার বাড়িতে। এ কারণে পরিবারটিকে আগামী ১৯ মে পর্যন্ত হোম আইসোলেশনের পরামর্শ দিয়ে বাড়িটি লকডাউন করা হয়েছে।

তিনি আরও বলেন, পরিবারটি করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট বহন করছে কি-না, তা নিয়ে এলাকার সবাই আতংঙ্কগ্রস্ত। তবে তাদের প্রয়োজনীয় চিকিৎসাসহ সকল সহযোগিতা করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ বলেন, যেহেতু ওই ব্যক্তি ভারত থেকে এসেছেন, সেহেতু বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এসএইচ-০৫/১২/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)