এক বিদ্যালয়ের তিন শিক্ষকের করোনা শনাক্ত

নীলফামারীর জলঢাকা উপজেলায় চিড়াভিজা গোলনা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের তিন শিক্ষকের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ঘটনায় সব শিক্ষক -কর্মচারীর করোনার নমুনা পরীক্ষার জন্য শনিবার ও রোববার স্কুল ছুটি ঘোষণা করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল হাসান জায়েদ নওরোজি বিষয়টি নিশ্চিত করে জানান, সংরক্ষিত ছুটি থেকে ওই দুইদিন বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এ সময়ে সব শিক্ষক কর্মচারীকে নমুনা পরীক্ষার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা আক্রান্ত শিক্ষক সুশান্ত কুমার রায় (২৮), রমিজুল ইসলাম (৪৮) ও আব্দুল জলিল (৫০) নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। বিদ্যালয় খোলার আগে সব শিক্ষক কর্মচারীর দুই ডোজ করে টিকা নিশ্চিত করার পরও এ ঘটনা ঘটেছে।

জলঢাকা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চঞ্চল কুমার ভৌমিক জানান, গত বুধবার ওই বিদ্যালয়ের শিক্ষক সুশান্ত কুমার রায়ের করোনা লক্ষণ দেখা দিলে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করেন। এতে তার করোনা শনাক্ত হয়।

পরদিন বৃহস্পতিবার অপর শিক্ষক আব্দুল জলিল ও রমিজুল ইসলাম একই অসুস্থতা বোধ করলে ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষায় (র‌্যাপিড অ্যান্টিজেন) তাদেরও করোনা শনাক্ত হয়।

তিনি বলেন, এ ঘটনায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বিদ্যালয়ে দুই দিনের ছুটি ঘোষণা করা হয়। এ সময়ে সব শিক্ষক কর্মচারীর করোনার নমুনা পরীক্ষার করার নির্দেশনা দেওয়া হয়েছে। উপজেলা করোনা প্রতিরোধ কমিটি পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন।

অভিভাবকদের অভিযোগ, করোনার এ সময়ে বিদ্যালয়ের অনেক শিক্ষক স্বাস্থ্য বিধি মেনে চলছেন না। তাদের অনেকে মাস্ক ছাড়া বিভিন্ন হাটবাজারসহ জন সমাগমের স্থানে ঘুরে বেড়াতে দেখা গেছে। এ কারণে ওই তিন শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছে।

অভিভাবক জয়নাল মোল্লা বলেন, শিক্ষক সংক্রমিত হওয়ায় এখন ঝুঁকির মধ্যে পড়েছে শিশু শিক্ষার্থীরা। তাদের সঙ্গে সকল শিক্ষার্থীর পরিবারও ঝুঁকির শঙ্কায় দিন কাটাচ্ছেন।

এসএইচ-৩০/২৪/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)