বর্ণিল আয়োজনে রাজশাহীতে বসন্তবরণ

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৩, ২০১৮ আপডেটঃ ৪:৫২ অপরাহ্ন

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে স্বাগত জানিয়েছে রাজশাহী বাসী। বসন্তের প্রথম দিনে বাসন্তী রঙের শাড়ি-পাঞ্জাবি, মাথায় ফুলের মুকুট পরে তরুণ-তরুণীরা সেজেছে বাসন্তী সাজে। এদিকে রাজশাহী কলেজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ ও সংগঠনসমূহ আয়োজন করেছে বিভিন্ন অনুষ্ঠানের।

এদিকে, নানা আয়োজনে রাজশাহী কলেজে বসন্তবরণ উৎসব পালিত হয়েছে। বসন্ত বরণ উৎসবকে কেন্দ্র করে নানা প্রস্তুতি হাতে নিয়েছে রাজশাহী কলেজ। মঙ্গলবার সকাল সোয়া ১০ টায় রাজশাহী কলেজের নজরুল চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে।র‌্যালিটি নগরীরর আওয়ামীলীগ কার্যালয় অফিস চত্বর থেকে পুনরায় রাজশাহী কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, উপাধ্যক্ষ আল ফারুখ চৌধুরী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর জোবায়দা আয়েশা সিদ্দীকা। র‌্যালিতে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন, বসন্ত বরণ উপলক্ষে রাজশাহী কলেজে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আরও খবর: রাজশাহীতে দুই বাংলাদেশি জেলেকে বিএসএফের নির্যাতন

এদিকে, বসন্তকে বরণ করে নিতে ফাগুনের প্রথম প্রহরেই বিশ্ববিদ্যালয়ের চারুকলা প্রাঙ্গণে আয়োজন করা হয় বসন্তবরণ ও পিঠা উৎসবের। মঙ্গলবার বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার ও শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক হাসিবুল আলম প্রধান।

বসন্তবরণ করে নিতে ক্যাম্পাসে শোভাযাত্রা বের করে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। আয়োজন করে শোভাযাত্রা, সাংস্কৃতিক আড্ডা, চড়–ইভাতি ও নবীনবরণ। নানা আয়োজনে বসন্তকে বরণ করে নিয়েছে সংগীত বিভাগ, ফোকলোর বিভাগ ও বাংলা বিভাগ। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারে ‘দৃষ্টিভঙ্গি বদলান, জীবন বদলে যাবে’ স্লোগাণে রাবি কোয়ান্টাম ম্যাথড দিনব্যাপী চিত্রকলা প্রদর্শনীর আয়োজন করেছে।

এমও-০৫/১৩-০২ (নিজস্ব প্রতিবেদক)