রাসিক নির্বাচন: লিটন-বুলবুলের পাল্টাপাল্টি অভিযোগ

প্রকাশিতঃ জুলাই ১১, ২০১৮ আপডেটঃ ১০:২৪ অপরাহ্ন

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আচারণবিধি লঙ্ঘন নিয়ে চলছে পাল্টাপাল্টি অভিযোগ। এবার অভিযোগ উঠেছে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের কর্মীদের বিরুদ্ধে।

সংখ্যালঘু পরিবার ও বস্তিবাসীদের ভয়ভিতি দেখানোসহ অপপ্রচার করার হচ্ছে বলে বুধবার বিকেলে রিটানিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্বাচনী সমন্বয়ক ও নগর আওয়ামী লীগের সহসভাপতি নওশের আলী।

এতে লিটন মেয়র হলে উন্নয়নের নামে উচ্ছেদ করা হবে বলে নগরের পঞ্চবটি বস্তিবাসী ও সংখ্যালঘু ভোটারদের ভয়ভিতি দেখানো ও অপপ্রচারের অভিযোগ আনা হয়েছে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের কর্মীরা বুধবার সকালে পঞ্চবটি বস্তি এলাকায় গণসংযোগ করে।

আরও খবর: কুড়িগ্রামে কৃষকদের সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের মতবিনিময়

এ সময় তারা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভয়ভিতি দেখায় যে, খায়রুজ্জামান লিটন মেয়র নির্বাচিত হলে উন্নয়নের নামে পুরো বস্তি উচ্ছেদ করবে। এ সময় তারা পাশের এলাকার কয়েকটি সংখ্যালঘু পরিবারকে একই ভাবে ভয়ভিতি দেখায় এবং লিটনের বিরুদ্ধে অপপ্রচার চালায়। এ কারণে তাদের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

রিটানিং অফিসার আমিরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে দুইটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগগুলো খতিয়ে দেখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হয়েছে বলে জানান তিনি।

এমও-২৩/১১-০৭ (নিজস্ব প্রতিবেদক)