উগ্রবাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের রুখে দাঁড়াতে হবে

প্রকাশিতঃ আগস্ট ১০, ২০১৮ আপডেটঃ ৮:৪৫ অপরাহ্ন

রাজশাহীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উগ্রবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে জনসচেতনতা ও জনমত গড়ে তুলতে ছাত্র-ছাত্রীদের সক্রিয় ও সোচ্ছার ভূমিকা রাখতে হবে। মঙ্গলবার রাজশাহী মহানগরীর পোষ্টাল একাডেমিতে শুরু হওয়া “ইয়ুথ লিডারশীপ ট্রের্নিং ফর কোর মেম্বার” শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচিতে এই অভিমত ব্যক্ত করা হয়েছে।

প্রশিক্ষণে বিভিন্ন সেশন পরিচালনা করছেন পিবিআই-এর অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, সিটিএসবি’র পুলিশ সুপার আবু আহমেদ আল মামুন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক সেলিম রেজা নিউটন, সিসিডি’র প্রকল্প সমম্বয়কারী এস. এম মেহেদী হাসান তানভীর ও আশেয়া সিদ্দিকা অনু এবং প্রোগ্রাম অফিসার আমজাদ হোসেন শিমুল।

উল্লেখ্য, রাজশাহীর বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীদের নেতৃত্ব ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে তরুণ যুবাদের মধ্যে শান্তি, সম্প্রীতি ও সহনশীলতা বৃদ্ধির লক্ষ্যে সিসিডি বাংলাদেশ একটি বিশেষ কর্মসূচি বাস্তবায়ন করছে। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর সহায়তায় বাস্তবায়নাধীন এই প্রকল্পের আওতায় এই প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করা হয়েছে।

গণযোগাযোগ বিষয়ক জ্ঞানচর্চা কেন্দ্র সিসিডি বাংলাদেশ’এর উদ্যোগে আয়োজিত চারদিন ব্যাপী এই প্রশিক্ষণে রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ও রাজশাহী কলেজের ৩২ জন মেধাবী শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

এমও-০৭/১০-০৮ (নিজস্ব প্রতিবেদক)