রাজশাহীতে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট হবে

রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে রাজশাহীতে চলতি বছরের শেষের দিকে হতে যাচ্ছে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট-২০১৯। বৃহস্পতিবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত কনফারেন্স কক্ষে টুর্নামেন্ট আয়োজন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আমি প্রথমবার মেয়র থাকাকালে কাউন্সিলর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, স্কুল ক্রিকেট টুর্নামেন্টসহ বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করেছিলাম। এবার আবারো বিভিন্ন টুর্নামেন্ট হবে। এ বছর ছোট পরিসরে হলেও আগামী বছর থেকে বড় পরিসরে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করা হবে। এ জন্য সবার সহযোগিতা কামনা করছি।

মেয়র আরো বলেন, খেলাধূলা তরুণদের মাদক থেকে বিরত রাখতে পারে। যারা খেলাধূলা করে তাদের অধিকাংশই কোন খারাপ কাজে জড়িত হয় না। এজন্য শিক্ষার্থীদের খেলাধূলায় আগ্রহী করতে এবং ক্রীড়াঙ্গনে চঞ্চলতা ফিরিয়ে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করা হবে।

আলোচনা সভায় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট টুর্নামেন্ট আয়োজন নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন। তিনি জানান, সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র খায়রুজ্জামান লিটনের উদ্যোগে রাজশাহীতে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে। টুর্নামেন্ট আয়োজনে একটি কমিটি গঠন করা হচ্ছে।

টুর্নামেন্টের নাম ও তারিখ দ্রুতই চূড়ান্ত করবে কমিটি। টুর্নামেন্টে ৩২ স্কুল অংশগ্রহণ করবে। এরমধ্যে মহানগরীর ১৪ টি এবং জেলার নয়টি উপজেলার ১৮ স্কুল অংশ নেবে। মহিলা ক্রীড়া কমপ্লেক্স ও রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে।

ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটির সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলারসহ ক্রীড়া সংগঠকবৃন্দ, জেলা ও মহানগরীর বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ।

বিএ-১৯/১৬-০৪ (নিজস্ব প্রতিবেদক)