রাবির সাংবাদিকতা বিভাগের সঙ্গে এমআরডিআই’র সমঝোতা স্বাক্ষর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সঙ্গে বেসরকারি উন্নয়ন সংস্থা ম্যানেজমেন্ট রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এমআরডিআই) এক সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও এমআরডিআই’র নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন। পরে তাঁরা স্বাক্ষরিত স্মারক বিনিময় করেন।

বিশ্ববিদ্যালয়  প্রশাসন সূত্রে জানা যায়, এই স্মারকের আওতায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষা, গবেষণা ও প্রযুক্তিগত উন্নয়নে উভয় পক্ষ কাজ করবে। এছাড়া শিক্ষার্থীদের ইন্টার্নশিপ প্রদান, গবেষণা কাজে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়োজিত করা এবং শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদানসহ সংশ্লিষ্ট অন্যান্য ক্ষেত্রে উভয় পক্ষ কাজ করার বিষয়েও একমত হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক  মো. মুসতাক আহমেদ, অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, অধ্যাপক মো. মশিহুর রহমান, অধ্যাপক মো. মোজাম্মেল হোসেন বকুল, মো. শাতিল সিরাজ, অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের সহকারী পরিচালক ড.  শাম্স মুহা. গালিব প্রমুখ।

এলএস-০১/১০/০১ (নিজস্ব প্রতিবেদক)