আবার ব্যবসা শুরু করলেন রাবির ‘বাবু ভাই’

শিক্ষার্থীদের বাকি খাইয়ে হোটেল বন্ধ করে দেওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মানিক হোসেন বাবু আবার হোটেল চালু করেছেন। বাকি টাকার মধ্যে শিক্ষার্থীরা ২৫ হাজার টাকা পরিশোধ করেছেন। তার সঙ্গে আর ২৫ হাজার টাকা সহায়তা পেয়েছেন। এ টাকা দিয়েই হোটেল চালু করেছেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের সামনে খাবারের দোকানের ব্যবসা করেন বাবু। রাবির শিক্ষার্থীদের কাছে ‘বাবু ভাই’ নামেই পরিচিত তিনি। শিক্ষার্থীদের বাকি দিয়ে বিপাকে পড়েন। প্রায় আড়াই লাখ টাকা বাকি পরে শিক্ষার্থীদের কাছে। টাকা আদায় করতে না পারায় গত ২১ ডিসেম্বর খাবারের দোকানটি বন্ধ করে দেন তিনি।

মানিক হোসেন বাবু বলেন, অনেকদিন পর হোটেল খুলেছি। বর্তমানে হোটেলে আটজন কর্মচারী কাজ করছেন। এখন থেকে আর কাউকে কোনো বাকি দেব না। এছাড়া এখনো প্রায় দুই লাখ টাকা বাকি আছে। অনেকেই আশ্বাস দিয়েছেন, তারা টাকাটা দিয়ে দেবেন।

বাবু আরও বলেন, বাকি টাকার মধ্যে ২৫ হাজার টাকা শিক্ষার্থীরা পরিশোধ করেছেন। এছাড়া ২৫ হাজার টাকা অনুদান পেয়েছি। এর মধ্যে তানভীর ওয়াহিদ নামে একজন আমেরিকা থেকে ১০ হাজার টাকা পাঠিয়েছেন এবং আবদুল আলিম নামের এক সাবেক শিক্ষার্থী ১৫ হাজার টাকা দিয়েছেন।

এর আগে বাবু অভিযোগ করেছিলেন, বাকি খাওয়া শিক্ষার্থীদের অধিকাংশই ছাত্রলীগের নেতাকর্মী।

এলএস- ০৭/১৭/০১ (উত্তরাঞ্চল ডেস্ক)