রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল চুরির সময় আটক ৪

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের ভেতর থেকে মালামাল চুরির সময় চার ব্যক্তিকে আটক করেছে প্রকল্পের নিরাপত্তায় নিয়োজিত সদস্যরা।

শুক্রবার (০৯ জুন) রূপপুর প্রকল্পের বিদেশি ঠিকাদার নিকিম কোম্পানিতে চুরির এ ঘটনা ঘটে।

আটক ব্যক্তিরা হলেন উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের বরমপুর গ্রামের তানিক ইসলাম (১৮), একই গ্রামের মো. রায়হান প্রামাণিক (২০) ও শুভ বিশ্বাস (১৮) এবং পাকশী ইউনিয়নের চররূপপুর বিশ্বাস পাড়ার সাকিব প্রামানিক (২৮)।

তাদের কাছ থেকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা চুরির বিভিন্ন মালামাল জব্দ করেছে। পুলিশ তাদের জিজ্ঞেসবাদ করে মামলার প্রস্তুতি নিয়েছে।

রূপপুর পারমাণবিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) পারভেজ বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের আইআরএফ বাহিনীর সহায়তায় শুক্রবার ভোর ৫টার দিকে ৪ ব্যক্তিকে আটক করা হয়। পরে তারা নিকিম কোম্পানির কর্মকর্তাদের খবর দেন। খবর পেয়ে কোম্পানির প্রতিনিধিরা এসে জব্দ মালামাল যাচাই-বাছাই করে চুরির বিষয়ে নিশ্চিত হন এবং পরে কোম্পানির সিকিউরিটি অফিসার ড্যানিস তেরোখভ বাদী হয়ে পুলিশ ফাঁড়িতে চুরির এজাহার জমা দেন। পরে রূপপুর পুলিশ ফাঁড়ি ওই মামলায় আটক চারজনকে ঈশ্বরদী থানায় হস্তান্তর করেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকার (ওসি) অরবিন্দ সরকার বলেন, আটক চারজনের বিরুদ্ধে চুরির অভিযোগে মামলার প্রস্তুতি চলছে। চারজনকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

এআর-০৬/০৯/০৬ (উত্তরাঞ্চল ডেস্ক)