পাবনায় বিএনপি প্রার্থী হাবিবের বিরুদ্ধে ঝাড়ূ মিছিল

পাবনা-৪ আসনের বিএনপি মনোনীত প্রার্থী ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে ঈশ্বরদীতে ঝাড়ূ মিছিল করেছেন বিএনপি নেতাকর্মীরা। পরে তার কুশপুত্তলিকা দাহ করা হয়।

শনিবার বিকেলে ঈশ্বরদীর রেলগেটের খায়রুজ্জামান বাস টার্মিনাল থেকে হাজার হাজার বিক্ষুব্ধ নেতাকর্মী এ বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিল শেষে ঈশ্বরদী পুরনো মোটরস্ট্যান্ডে মাহবুব আহমেদ খান স্মৃতি মঞ্চে আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির সদস্য সিরাজুল ইসলাম সরদার। পথসভায় পৌর বিএনপির স্থগতি কমিটির সভাপতি আকবর আলী বিশ্বাসের সভাপতিত্বে আরও বক্তব্য দেন উপজেলা বিএনপির সভাপতি সামসুদ্দিন আহমেদ মালিথা, ঈশ্বরদী পৌরসভার কাউন্সিলর আনোয়ার হোসেন জনি, বিএনপি নেতা আতিয়ার রহমান, ইসলাম হোসেন জুয়েল প্রমুখ। এ সময় হাবিবুর রহমান হাবিবকে ঈশ্বরদীতে অবাঞ্ছিত ঘোষণা করে তার কুশপুত্তলিকা দাহ করেন বিএনপি নেতাকর্মীরা।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা বলেন, আগামী সংসদ নির্বাচনে হাবিবুর রহমান হাবিবের পক্ষে নির্বাচনী প্রচারে না নামার অভিযোগ করে তিনি কেন্দ্রীয় কমিটিতে প্রভাব খাটিয়ে উপজেলা বিএনপির কমিটি বিলুপ্ত এবং পৌর বিএনপির কমিটি স্থগিত ঘোষণা করিয়েছেন। বুধবার কেন্দ্রীয় কমিটির সহদপ্তর সম্পাদক মোহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত পত্রে উপজেলা ও পৌর বিএনপির কমিটি স্থগিত এবং বিলুপ্তির কথা জানতে পেরে হাজার হাজার নেতাকর্মী হাবিবের বিরুদ্ধে ফুঁসে ওঠেন।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক এমপি সিরাজ সরদার বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে দুই কমিটি পুনর্বহাল করা না হলে নির্বাচনের আগেই ঈশ্বরদীতে বিএনপি আরও বড় কর্মসূচি দেবে। সভাস্থলে উপস্থিত হাজার হাজার নেতাকর্মী হাবিবুর রহমান হাবিবকে উদ্দেশ করে বিভিন্ন স্লোগান দেন এবং তাকে ঈশ্বরদীতে অবাঞ্ছিত ঘোষণা করেন।

বিএ-১৮/২২-১২ (উত্তরাঞ্চল ডেস্ক)