পাবনায় বন্দুকযুদ্ধের পর গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ী আটক

পাবনার চাটমোহরে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ অবস্থায় আব্দুল্লাহ ওরফে জাহিদ (২৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে অস্ত্রসহ গুলি ও মাদক উদ্ধার করা হয়। এ ঘটনায় ২ পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। আটক আব্দুল্লাহ ওরফে জাহিদ নাটোরের বড়াইগ্রাম উপজেলার চর গোবিন্দপুর গ্রামের মৃত শহিদুল্লাহর ছেলে।

চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার এস এ এম ফজল-ই-খুদা পলাশ জানান, সোমবার সন্ধ্যার দিকে চাটমোহর উপজেলার আনকুটিয়া তাহেরের মোড় এলাকা থেকে কুখ্যাত মাদক ব্যবসায়ী আব্দুল্লাহ ওরফে জাহিদ কে আটক করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে তিনি মাদক থাকার বিষয়টি স্বীকার করেন।

তার দেয়া তথ্য মতে রাত ৩টার দিকে তাকে নিয়ে পুলিশের একটি দল মথুরাপুর সেন্ট রীটার্স হাইস্কুলের পাশে মাদক উদ্ধারে অভিযান চালায়। এ সময় সেখানে আগে থেকেই ওঁৎ পেতে থাকা সহযোগীরা আব্দুল্লাহ ওরফে জাহিদ ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে অন্য সহযোগীরা পালিয়ে গেলেও আব্দুল্লাহ ওরফে জাহিদ বাম পায়ে গুলিবিদ্ধ হন। ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ২ রাউন্ড তাজা গুলি ও ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় জিল্লুর রহমান ও শহিদুল ইসলাম নামের দুই পুলিশ কনস্টেবল আহত হয়।

আহত মাদক ব্যবসায়ীসহ দুই পুলিশ সদস্যকে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য মাদক ব্যবসায়ীকে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন কর্তব্যরত চিকিৎসক।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নাসীর উদ্দিন জানান, এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। আটক আব্দুল্লাহ ওরফে জাহিদ পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীদের একজন। তার বিরুদ্ধে বড়াইগ্রাম থানায় হত্যা, ডাকাতি, মাদক ও অস্ত্র আইনে ১২টি মামলা রয়েছে।

বিএ-০৭/১৯-০২ (উত্তরাঞ্চল ডেস্ক)