পাবনায় রূপপুর প্রকল্পে শ্রমিকের মৃত্যু

প্রকাশিতঃ মার্চ ২৩, ২০২০ আপডেটঃ ৭:৩৬ অপরাহ্ন

কর্মরত অবস্থায় ঈশ্বরদী উপজেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ভেতরে রড ভেঙে গায়ের ওপর পড়ে আব্দুল খালেক (৪০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

প্রথমে গুরুত্বর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেল ৩টায় তার মৃত্যু হয়। প্রকল্পের ভেতরের ১ নম্বর ইউনিটের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহত আব্দুল খালেক উপজেলার পাকশী ইউনিয়নের রূপপুর জিগাতলা এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে। তিনি রূপপুর প্রকল্পে ‘রোসেম’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে শ্রমিকের কাজ করতেন।

ওই প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, আব্দুল খালেক সোমবার বিদ্যুৎ প্রকল্পে কাজ করার সময় হঠাৎ একটি রড ভেঙে তার গায়ের ওপর পড়ে। এতে গুরুতর আহত হন তিনি। পরে দ্রুত তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে একপর্যায়ে অবস্থার অবনতি হলে দুপুরের দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে বিকেল ৩টার দিকে আব্দুল খালেকের মৃত্যু হয়।

এ ব্যাপারে ‘রোসেম’ কোম্পানির দোভাষী আবদুল্লাহ জানান, প্রয়োজনীয় ব্যবস্থা থাকার পরও অসাবধানতার কারণে খালেকের মৃত্যু হয়েছে। কোম্পানির নিয়ম অনুযায়ী তার পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

ঘটনার সত্যতা স্বীকার করে ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহাউদ্দীন ফারুকী বলেন, এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হবে।

বিএ-০৯/২৩-০৩ (উত্তরাঞ্চল ডেস্ক)