টিকা নেওয়ার ১২ ঘণ্টা পরই মৃত্যু, এলাকায় মিশ্র প্রতিক্রিয়া

পাবনা জেলার ভাঙ্গুড়ায় সকালে করোনাভাইরাসের টিকা নিয়ে বিকেলেই মারা যাওয়ার খবর পাওয়া গেছে। মৃত ব্যক্তির নাম মোকলেছ খন্দকার (৫২)। তিনি খানমরিচ ইউনিয়নের করতকান্দি খন্দকার পাড়া গ্রামের মৃত আফতাব উদ্দিন খন্দকারের ছেলে।

শনিবার বিকেলে করতকান্দি গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান। ওই ঘটনায় এলাকায় সাধারণের মধ্যে টিকাগ্রহণ নিয়ে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তবে উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা. হালিমা খানম বলছেন এটি তার স্বাভাবিক মৃত্যু।

জানা গেছে, শনিবার সকালে উপজেলার ৫টি ইউনিয়নে একযোগে গণটিকা কর্মসূচি শুরু হয়। সেই ধরাবাহিকতায় খানমরিচ ইউনিয়নের করতকান্দি উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও ওই গণটিকা কার্য্যক্রম শুরু হয়। এক পর্যায়ে করতকান্দি খন্দকার পাড়ার বাসিন্দা মোকলেছ খন্দকার ওই কেন্দ্রে বেলার ১১টার দিকে টিকা গ্রহণ করেন। তবে পূর্ব থেকেই তিনি হৃদরোগে আক্রান্ত ছিলেন।

টিকা নেওয়ার পরও তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করেছেন। কিন্তু হঠাৎ বিকেলে তিনি অজ্ঞান হয়ে গেলে পরিবারের লোকেরা তাকে সুস্থ করার চেষ্টা করলেও তিনি মারা যান। এরপর স্থানীয়রা বিষয়টি উপজেলা স্বাস্থ্য বিভাগে জানান।

এ বিষয়ে ওই টিকাদান কেন্দ্রের পরিদর্শক আব্দুল লতিফ জানান, ওই ব্যক্তি অসুস্থ ছিলেন। বিকেলে তার মৃত্যুর খবর পেয়েছেন।

ঘটনার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. হালিমা খানম বলেন, টিকার গ্রহণের কারণে তার মৃত্যু হয়নি। ধারণা করা হচ্ছে এটি স্বাভাবিক মৃত্যু।

এসএইচ-০৭/০৮/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)