পাবনায় প্রতিপক্ষের গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

পাবনায় ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রতিপক্ষের গুলিতে শামীম হোসেন নামে আওয়ামী লীগের এক নেতা নিহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় হেমায়েতপুর ইউনিয়নের নাজিরপুর হাটপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত শামীম ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও নাজিরপুর হাটপাড়া গ্রামের নূর আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সন্ধ্যায় ওই গ্রামে একটি দোকানের পাশে বসে সদ্য পরাজিত নৌকা প্রতীকের প্রার্থী মঞ্জুরুল আলম মধু ও ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক শামীম হোসেন প্রামানিক বসে কথা বলছিলেন। এ সময় অপর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তরিকুল ইসলাম নিলুর লোকজনের সাথে তাদের কথা কাটাকাটি হয়। এরই একপর্যায়ে নিলুকে বিষয়টি অবহিত করা হলে তিনি এসে অতর্কিতভাবে গুলি চালান। এতে গুলিবিদ্ধ শামীমকে স্থানীয়রা উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আনোয়ারুল আজীম চিনু বলেন, আমরা সবাই নৌকার নির্বাচন করি। আমরা পরাজিত হওয়ায় সন্ধ্যায় মূল্যায়ন বৈঠক ছিল। এ সময় নীলুর ছেলেরা কয়েকজন এসে অতর্কিত আমাদের ওপর হামলা চালায়। এসময় গুলি চালালে শামীম গুলিবিদ্ধ হয়। তাৎক্ষণিক আমরা তাকে হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী পরাজিত হলেও সরকার জিতেছে। বিজয়ের মাসে প্রকাশ্যে ত্যাগী আওয়ামী লীগ কর্মীকে এভাবে হত্যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমি প্রশাসনকে অনুরোধ করবো, যারাই এই ঘটনার সাথে সম্পৃক্ত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। নির্বাচনের পরদিন থেকেই শামীমকে তারা বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, ঘটনার পর পরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে যারাই এ ঘটনার সাথে জড়িত তাদের খুঁজে বের করা হবে। আমাদের লোকজন এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান পরিচালনা করছেন।

প্রসঙ্গত, গত রোববার হেমায়েতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জামায়াত সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম নির্বাচিত হন। আর নৌকার প্রার্থী মঞ্জুরুল আলম মধু ও স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম নিলু পরাজিত হন।

এসএইচ-২৪/২৮/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)