পুলিশ সদস্যের কোলে বাচ্চা রেখে ভোট দিলেন মা

শীতের সকাল। তাপমাত্রার পারদ ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। কনকনে শীতে উৎসব মুখর পরিবেশে আরো ১০ জনের মতো নিজের দুই মাসের সন্তানকে নিয়ে ভোট কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে ছিলেন মা ছালমা আক্তার (৩০)।

সঙ্গে এমন কেউ ছিল না, যার কাছে কোলের বাচ্চাকে রেখে ভোট দেওয়া যায়। বিষয়টি বুঝতে পেরে এগিয়ে আসেন কেন্দ্রে দায়িত্বরত পুলিশের সহকারী টাউন এটিএসআই সাইফুল ইসলাম। শিশুটিকে কোলে নিয়ে একজন ভোটারকে ভোট দিতে সহযোগিতা করে প্রশংসা কুড়িয়েছেন এ কর্মকর্তা।

রোববার সকাল ১০টার দিকে জেলার বোদা উপজেলার ৩ নং বেংহারি ইউনিয়নের ঝলঝলি সুভাসভুজন মডেল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১৭ নম্বর ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

শিশুটির মা ছালমা আক্তার বলেন, দীর্ঘক্ষণ ধরে বাচ্চাকে নিয়ে দাঁড়িয়েছিলাম। আমার ভোটের সুযোগ এলে আশপাশে পরিচিত কেউ ছিল না। ফলে বাচ্চাকে কার কাছে রেখে ভোট দেব, এনিয়ে কথা বলতে শুনে এসআই এগিয়ে আসেন। পরে তিনি আমার বাচ্চাকে কোলে নিলে আমি ভোট দেই।

এটিএসআই সাইফুল ইসলাম বলেন, হঠাৎ দেখতে পাই বাচ্চাকে কোলে নিয়ে এক মা লাইনে দাঁড়িয়ে আছেন। এসময় তার সিরিয়াল এলে বাচ্চাকে নেওয়ার কেউ না থাকায় আমি এগিয়ে গিয়ে ওই শিশুটিকে কোলে নেই। পরে তিনি ভোট দেন। মানবিক দিক থেকে আমি এগিয়ে গিয়েছি।

অন্যদিকে পুলিশ সদস্য সাইফুল ইসলামের এমন কাজে প্রশংশিত সকল পুলিশ সদস।

জান যায়, এটি এসআই সাইফুল ইসলাম পঞ্চগড় সদর পুলিশ ফাঁড়িতে তিনি কর্মরত রয়েছেন।

এদিকে সরেজমিন ঘুরে দেখা গেছে, সকাল ৮টায় আটোয়ারী ও বোদা উপজেলার ১০টি ইউনিয়নের মোট ৯০টি ভোট কেন্দ্রে এক যোগে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়েছে।

ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে দীর্ঘ ১৮ বছর পর পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের একটি ও বোদা উপজেলার নয়টি ইউনিয়নে চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ভোট গ্রহণ চলছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার আটোয়ারী ও বোদা উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এক লাখ ৬৭ হাজার ৮২১ জন। এর মধ্যে পুরুষ ৮৪ হাজার ৭৩৩ জন ও নারী ভোটার ৮৩ হাজার ৮৮ জন।

এসএইচ-০৩/২৬/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)