পঞ্চগড়-সান্তাহার রুটে দোলনচাঁপা এক্সপ্রেস চালু হচ্ছে শনিবার

বহু প্রতীক্ষার পর অবশেষে আগামীকার শনিবার (১১ জুন) পঞ্চগড়-সান্তাহার রুটে চালু হতে যাচ্ছে উত্তরবঙ্গের জনপ্রিয় আন্তঃনগর ট্রেন দোলনচাঁপা এক্সপ্রেস।

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনে উপস্থিত থেকে ট্রেনটির শুভ উদ্বোধন করবেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

শুক্রবার  এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন রেলমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মীর আলমগীর হোসেন।

জানা যায়, শনিবার বেলা ১১টার সময় পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনে নবনির্মিত গেট ও অ্যাপ্রোচ রোড এবং দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি বী.মু.সি.ই-সান্তাহার (ভায়া রংপুর-বগুড়া) রুটে চলাচলের জন্য শুভ উদ্বোধন করা হবে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত গেট ও অ্যাপ্রোচ রোড এবং দোলনচাঁপা এক্সপ্রেসের শুভ উদ্বোধন করবেন পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য ও রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

সান্তাহার থেকে দিনাজপুর পর্যন্ত রেলরুটে চলাচলকারী দোলনচাঁপা এক্সপ্রেস গত ১৯৮৬ সালের ১৬ মার্চ উদ্বোধন করা হলেও পঞ্চগড়ের সঙ্গে এর কোনো যোগাযোগ ছিল না। অবশেষে পঞ্চগড়সহ ঠাকুরগাঁওবাসীর দীর্ঘদিনের চাওয়া এই দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সার্ভিসটি ১১ জুন চালু হতে যাচ্ছে।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন উদ্বোধনের বিষয়ে পঞ্চগড় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, চিকিৎসাক্ষেত্রে বা অন্য কাজে রেলপথে পঞ্চগড়ের মানুষের রংপুর যেতে অনেকটাই দুর্ভোগ পোহাতে হয়েছে। পঞ্চগড়বাসীর দীর্ঘদিনের দাবি ছিল এই ট্রেনটির। গত কিছুদিন আগে রেলমন্ত্রী ও সচিবের উপস্থিতিতে রেলস্টেশনের এক প্রোগ্রামে জেলাবাসীর পক্ষ থেকে এই ট্রেনটির দাবি তোলা হয়।

এদিকে পঞ্চগড়-সান্তাহার রেল রুটে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি চালু হতে যাওয়ায় স্বস্তির পাশাপাশি অনেকটাই খুশির আমেজ দেখা গেছে পঞ্চগড়বাসীর মধ্যে।

এসএইচ-০৩/১০/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)